• সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের দাবি জানিয়ে শ্রীমঙ্গলে মানববন্ধন

  মৌলভীবাজার প্রতিনিধি

১১ অক্টোবর ২০২০, ১৬:১১
শ্রীমঙ্গলে
মানববন্ধন

দেশব্যাপী সংগঠিত ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১১ অক্টোবর) বেলা ১১ টায় শ্রীমঙ্গল চৌমুহনা চত্বরে অনুষ্ঠিত মানববন্ধনে শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তীর সঞ্চালনায় ও সহ-সভাপতি শামীম আক্তার হোসেনের সভাপতিত্বে একটি শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এ মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে অংশগ্রহণ করে বাংলাদেশ গার্লস গাইড ক্লাব, ইনার হুইল ক্লাব, বাংলাদেশ মহিলা পরিষদ শ্রীমঙ্গল শাখা কমিটি।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় যোগ দিয়ে বক্তব্য রাখেন শ্রীমঙ্গল সন্ধানী শিল্পীগোষ্ঠীর সভাপতি দেবব্রত দত্ত, বাংলাদেশের ওয়াকার্স পার্টির নেতা সৈয়দ আমিরুজ্জামান, সাংবাদিক দীপংকর ভট্টাচার্য লিটন, এশিয়ান টিভির শ্রীমঙ্গল-কমলগঞ্জ প্রতিনিধি এস কে দাশ সুমন, বৈশাখী টিভির জেলা প্রতিনিধি ইমন দেব চৌধুরী, সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি রজত শুভ্র চক্রবর্তী, কোষাধ্যক্ষ সাংবাদিক সুমন বৈদ্য, বিটিআরআই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সায়েক আহমেদ, ইনার হুইল ক্লাবের উপদেষ্টা ও গার্লস গাইড ক্লাব যুগ্ম সম্পাদক রীতা দত্ত, রহিমা বেগম, ইনার হুইল ক্লাবের সভাপতি দিল আফরোজ, মহিলা পরিষদের সাধারণ সম্পাদক জয়শ্রী চৌধুরী শিখা, সেন্ট মার্থাস স্কুলের সহকারী শিক্ষিকা দিপ্তী চক্রবর্তী, কুশমী গোস্বামী, পায়েল গোস্বামী, প্রভাসিনী সিনহা, মাই টিভির জেলা প্রতিনিধি সঞ্জয় দে, কেয়া পাল, প্রিয়াংকা গোস্বামী প্রমুখ।

এ মানববন্ধনে উপস্থিত বিভিন্ন বক্তা তাদের বক্তব্যে বলেন, ‘নারীরা এদেশে নিরাপত্তাহীনতায় ভুগছে, মাননীয় প্রধানমন্ত্রী নিশ্চয়ই আমাদের নিরাপত্তার দিকটি বিবেচনায় নেবেন। বিচারের এই দুর্বল জায়গাটুকু ঠিক করতে হবে না হয় মৃত্যুদণ্ড দিয়েও এগুলো কমানো সম্ভব নয়। তবে, কোন মার্তৃগর্ভেই ধর্ষক বা অপরাধী জন্মায় না। অপরাধী সৃষ্টি হয় সমাজে। পরিবার যদি সন্তানকে মূল্যবোধের দীক্ষা না দিতে পারে, শিক্ষক যদি নৈতিক ভিত্তি করে দিতে না পারে তাহলে একটি প্রজন্ম ধ্বংস হয়ে যাবে, সুতরাং – সবার আগে সমাজের অবক্ষয় দুর করার প্রয়াস নিতে হবে, শুধু বিচার বা পুলিশিং নয়, কাউন্সিলিং এর পরিধি বাড়াতে হবে। যাতে ধর্ষক সৃষ্টি হতে না পারে সে ব্যবস্থা করতে হবে, কেউ ধর্ষক হউক তা আমরা চাই না, ধর্ষক হওয়ার পর সঠিক ও দ্রুত বিচার যেমন প্রয়োজন তেমনি যাতে কোনও মায়ের ছেলে সন্তান ধর্ষক না হয় সে সুত্রও আমাদের বের করতে হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড