• মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

খোকসায় ফুটানিগঞ্জ-হাসিমপুর সড়ক নির্মাণে অনিয়মের অভিযোগ

  ওবাইদুর রহমান আকাশ, খোকসা

১১ অক্টোবর ২০২০, ১৫:১৬
ছবি : দৈনিক অধিকার

কুষ্টিয়ার খোকসা ইউনিয়নের ফুটানিগঞ্জ টু হাসিমপুর গ্রামের এলজিইডির ২০১৯-২০ অর্থ বছরের দুটি প্রকল্পের ৩৭২ মিটার মেটাডম ও ৩৪০ মিটার হেরিং রাস্তা নির্মাণে নিম্নমানের নির্মাণ সামগ্রী (ইট ও বালি) দিয়ে তৈরি করার অভিযোগ পাওয়া গেছে।

শনিবার (১০ অক্টোবর) খোকসা ইউনিয়নের হাসিমপুর নির্মাণাধীন রাস্তা সরজমিনে গিয়ে নিম্নমানের পাতলা আধাপাকা পোড়ামাটি ইট ও ধুলাবালি দিয়ে কোনো মতো দায় সারা রাস্তা নির্মাণে কাজ চলছে।

রাস্তা নির্মাণের অনিয়মের অভিযোগ জানতে সাংবাদিকরা এসেছে জেনে বৃদ্ধ ইমারত আলী শেখ বাড়ি থেকে বেরিয়ে এসে বললেন, এই কি রাস্তা নির্মাণ হচ্ছে? পুড়ামাটি দিয়ে আমাদের রাস্তা বানায়ে যাচ্ছে। অনেক কষ্টসাধ্য পরে আমরা পাকা রাস্তা পাইছি। আর ঠিকাদারি প্রতিষ্ঠান যদি এভাবে আমাদের ক্ষতি করে তাহলে কি সহ্য করা যায়, এমনটাই প্রশ্ন করলেন?

রাস্তার পাশে বাড়ি ওয়ালা ফজলুর রহমান তিনি বললেন, খারাপ ইট দিয়ে তৈরি করতেছে আমাদের রাস্তা। এর একটা ইট ও ভালো নেই। আপনারা একটু দেখভাল করেন।

রাস্তা নির্মাণে ব্যবহৃত হচ্ছে নিম্নমানের ইট (ছবি : দৈনিক অধিকার)

এ বিষয়ে ঠিকাদারি প্রতিষ্ঠানের দায়িত্বপ্রাপ্ত ম্যানেজারের জাহিদের সাথে মুঠোফোনে কথা বললে তিনি বলেন, এলজিইডির অর্থনীতি প্রকল্পের প্রায় ৫৯ লক্ষ টাকা ব্যয়ে নির্মাণ করা হচ্ছে। ৭১২ মিটার রাস্তাটি ২০১৯-২০ অর্থবর্ষে নির্মাণ করার কথা ছিল। কিন্তু সময় মতো ইটের ব্যবস্থা করতে না পারায় নির্মাণ কাজে দেরি হয়েছে। তবে নিম্নমানের নির্মাণ সামগ্রী ও বালির ব্যাপারে যে অভিযোগ হয়েছে সে বিষয়ে উপজেলা ইঞ্জিনিয়ার আমাকে জানিয়েছে। ওই ইট ও বালি প্রত্যাহার করা হবে।

এ বিষয়ে খোকসা এলজিইডির নির্বাহী প্রকৌশলী আবদুস সালাম জানান, হাসিমপুরের সড়কের কাজের অনিয়মের ব্যাপারে তার জানা নেই। তবে নিম্নমানের নির্মাণ সামগ্রী (ইট ও বালি) দিয়ে যদি রাস্তা নির্মাণ করা হয়, অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

অপরদিকে এলাকাবাসীর দাবি দীর্ঘদিনের আকাঙ্ক্ষিত হাসিমপুরের রাস্তাটি অবশ্যই ভালো মানের নির্মাণ সামগ্রী দিয়ে নির্মাণ করা হবে। বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড