• বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুনাউবাসীর মিলনমেলা

  নিজস্ব প্রতিবেদক

১০ অক্টোবর ২০২০, ২২:০০
কুনাউ
কুনাউবাসীর মিলনমেলায় কেক কাটার আয়োজন

পথচলার শুরুটা সীমিত পরিসরে ছিল। কিন্তু সময়ের ব্যবধানে মাত্র চার মাসে কুনাউ (কুষ্টিয়ার নারী উদ্যোক্তা) আজ ১৩ হাজারেরও বেশী সদস্যের একটি পরিবার। আর এই আনন্দ সবার সাথে ভাগ করে নিতে আয়োজন করা হয়েছে কুনাউবাসীর মিলনমেলা। সব উদ্যোক্তা ও ছোট মাঝারি ব্যবসায়ীদের নিয়ে পথ চলা শুরু করে কুনাউ।

শুক্রবার (৯ অক্টোবর) সকাল ১০ টা থেকে শুরু এই মিলনমেলা সাজানো হয়েছিল বিভিন্ন আয়োজন দিয়ে। এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুষ্টিয়ার মাই টিভির জেলা প্রতিনিধি ও জেলা সাংবাদিক সমিতির সভাপতি আব্দুর রাজ্জাক বাচ্চু।

কুনাউ তার পথ চলা শুরু করে ২০২০ সালের জুলাই মাসের ২০ তারিখে। এই গ্রুপটির প্রধান হিসাবে দায়িত্ব পালন করছেন মো. খায়রুল বাসার তৌহিদ এবং মোছা. জ্যোতি আক্তার। সেই সাথে এই গ্রুপটির সহযোগী হিসাবে কাজ করছেন- লুবনা ইয়াসমিন, রুকাইয়া ফেরদৌস, মৌমিতা তারিন, শেখ আজমিরি খানম, প্রত্যাশা, মিথিলা ফারজানা ও ওয়াহেদুর রহমান।

দিন দিন বৃদ্ধি পাচ্ছে কুনাউ এর সদস্য পরিসর। তবে অন্যান্য অনেক উদ্যোক্তা গ্রুপ থেকে এই গ্রুপটি একটু ভিন্ন। কেননা উদ্যোক্তারা তাদের তৈরি পণ্য এই গ্রুপে বিক্রিও করতে পারেন। সকল সদ্যরাই এই গ্রুপে পোস্ট করতে পারবেন কিন্তু তার জন্য গ্রুপের নির্দিষ্ট কিছু নিয়ম মেনে পোস্ট করতে হবে। কুষ্টিয়ার নারী-পুরুষ সকল উদ্যোক্তা ও ক্রেতাদের জন্য তৈরি এই গ্রুপটি খোলা হলেও বর্তমানে দেশের সকল জেলার মানুষ এবং অনেক প্রবাসীরাও এই গ্রুপে যুক্ত হয়েছেন।

সম্পূর্ণ অনুষ্ঠানটি সাজানো হয়েছিল তিনটি ধাপে। প্রথম পর্বে ছিল উদ্যোক্তা, সভাপতি, গ্রুপটির প্রধান ও সহকর্মীদের বক্তব্য। দ্বিতীয় পর্বে ছিল কেক কাটা ও মধ্যাহ্নভোজন। শেষ পর্বে ছিল গেমশো, উপহার বিতরণ ও শুভ সমাপ্তি ঘোষণা।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে আব্দুর রাজ্জাক বাচ্চু বলেন, ব্যবসা শেখার খুব ভালো একটা প্লাটফর্ম এই গ্রুপটি। এখান থেকে অনেক কিছু শেখার আছে। যদি কেউ নতুন উদ্যোক্তা হতে চাই তাহলে এমন একটি গ্রুপের কোন বিকল্প নেই। কুনাউ এর জন্য অনেক অনেক শুভ কামনা।

অনুষ্ঠানে গ্রুপটির প্রধান মো. খায়রুল বাসার তৌহিদ বলেন, কুনাউ পরিবারে খুব দ্রুত গতিতে মেম্বার বাড়ছে। ১০০০০ মেম্বার হওয়ার উপলক্ষে অনলাইন এর পরিচিত টা অফলাইনে আনার উদ্দেশ্যে মিলন মেলার আয়োজন। যেন কুষ্টিয়ার সকল উদ্যোক্তা যারা কুনাউ পরিবারের সদস্য তারা একে অপরের সাথে পরিচিত হতে পারে। সবার উদ্যোগ সম্পর্কে জানতে পারে। আর সবার মূল্যবান বক্তব্যের মাধ্যমে শিখতে পারে। পরিশেষে বলতে চাই এগিয়ে যাক কুনাউ এগিয়ে যাক উদ্যোক্তা।

আরও পড়ুন : উদ্যোক্তা ও ক্রেতাদের নিয়ে ধীরে ধীরে সফলতার পথে কুনাউ

গ্রুপটির প্রধান মোছা. জ্যোতি আক্তার বলেন, উদ্যোক্তাদের উৎসাহিত করার মাধ্যমে তাদের কাজকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য অনুপ্রেরণা আশা করি অনেকেই কুনাউ মিলন মেলা থেকে পেয়েছেন। এটি কুনাউ মিলন মেলার উদ্দেশ্যের মধ্যে একটি। অনেকে তাদের উদ্যোগ শুরু হওয়ার অভিজ্ঞতা আমাদের সাথে শেয়ার করেছেন যেটা নতুন উদ্যোক্তাদের অনুপ্রেরণা দিয়েছে।

সবশেষে, গেমশো, উপহার বিতরণ ও আনন্দের মধ্য দিয়ে শেষ হয়েছে কুনাউবাসীর মিলনমেলা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড