• শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নরসিংদীতে চুরির ঘটনাকে কেন্দ্রকরে বাড়িঘরে হামলা-ভাঙচুর : আহত ৮

  নরসিংদী প্রতিনিধি

১০ অক্টোবর ২০২০, ১৭:৪২
নরসিংদী
বাড়িঘরে হামলা, ভাঙচুর

নরসিংদীতে চুরির ঘটনাকে কেন্দ্রকরে বাড়িঘরে হামলা, ভাঙচুর, নগদ টাকা ও স্বর্ণালংকারসহ মূল্যবান জিনিসপত্র লুট করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় একজন গর্ভবতী গৃহবধূ সহ ৮জন আহত হয়েছে বলে জানান ভুক্তভোগী পরিবার।

শুক্রবার (৯ অক্টোবর) রাত ১০টায় দিকে সদর উপজেলার মাধবদী থানাধীন কাঁঠালিয়া ইউনিয়নের রহিমদী গ্রামে এ ঘটনা ঘটে।

শনিবার(১০ অক্টোবর) সকাল সাড়ে ১১টায় ঘটনাস্থল পরিদর্শনে গেলে ক্ষতিগ্রস্ত বাড়ির লোকজন জানান,ওই এলাকার ভাড়াটিয়া আলাউদ্দিনের ছেলে মামুন মিয়া নামক এক টেক্সটাইল মিলের শ্রমিকের ঘরে চুরি হয়। উক্ত চুরির ঘটনায় এলাকাবাসী বাড়ির পার্শ্ববর্তী নুরুজ্জামানের ভাগিনা সাইদুল (১৬), মোমেন এর ছেলে সিয়াম (২০),কাশেম এর ছেলে ইয়াছিন (২২)কে সন্দেহ করে। এ ঘটনায় সাইদুলের মিল মালিক তারা মিয়া তাদের চোর সন্দেহে জিজ্ঞাসাবাদের সময় সাইদুলকে একটি থাপ্পর মারে।

এসময় সাইদুলের সাথে থাকা সিয়াম উত্তেজিত হয়ে বাড়ি চলে যায়। পরবর্তীতে তারা মিয়ার ভাই চান মিয়া চুরির ঘটনাটি সিয়াম ও ইয়াছিন এর স্বজনদের জানালে সিয়ামের ভাই সাইফুল (২৬) হৃদয়(২২) ও তাদের বাবা মোমেন (৫৮), মুঘল (৬০) এর তিন ছেলে মোখলেছ(৩৫),আশিক(২৮),রাব্বি(২৪) সহ দশ বারোজন লোক তারা মিয়ার বাড়িতে আসে। এক পর্যায়ে উভয়পক্ষের মধ্যে উত্তেজনা ও কথা কাটাকাটি হয়। এরপর মোমেনের লোকজন উত্তেজিত হয়ে মারামারি শুরু করলে উভয় পক্ষের দুইজন আহত হয়। খবর শুনে ইউপি মহিলা সদস্য বিনা আক্তার ঘটনাস্থলে গিয়ে চাঁন মিয়া সহ দুইজনকে গুরুত্ব আহত অবস্থায় চিকিৎসার জন্য হাসপাতালে পাঠান।

এরপর সিয়ামের মামা দুলাল (৩৬),পিতা আসানউল্লাহ ও মানাউল্লাহ সহ তার দুই ছেলে জাইদুল (৪০),মোস্তাফা(৩০) সহ আরও ৩০/৩৫ জন লোক লাঠিসোটা, রড ও দেশীয় অস্ত্র নিয়ে আব্দুল হাফেজের দোকান তার ছেলে তারা মিয়া, চাঁন মিয়া, শরিফ মিয়া ঘরে হামলা চালিয়ে ভাঙচুর করে দোকানে থাকা নগদ ৩০ হাজার টাকা ও মালামাল লুট করে নিয়ে যায়। একই সময় তারা মিয়ার ঘর থেকে নগদ আট লাখ টাকা ও সাড়ে তিন ভরি স্বর্ণ লুট করে নিয়ে যায় বলেও জানান তারা। এ ঘটনায় প্রায় ১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন তারা মিয়া। এ হামলায় তারা মিয়ার ভাতিজা মিনহাজুল (১৬) গুরুতর আহত হয়ে নরসিংদী সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এছাড়াও তারা মিয়ার ৬ মাসের গর্ভবতী স্ত্রী রাহিমা, ভাগ্নি শায়েরা খাতুন, ভগ্নীপতি মান্নান, মানিক, চান মিয়া ও তার স্ত্রী রাশিদা, কন্যা চাঁদনী আক্তার (১৩) মারপিটে আহত হয়েছে।

মহিলা ইউপি সদস্য বিনা আক্তার সাংবাদিকদের জানান,তারা মিয়ার বাড়ির মারামারি ঘটনা চেয়ারম্যান আমাকে অবগত করলে রাতেই তারা মিয়া ও চাঁন মিয়ার বাড়িতে গিয়ে আহত অবস্থায় দুইজনকে হাসপাতালে পাঠাই এবং সুষ্ট মীমাংসার আশ্বাস দিয়ে চলে আসি।

এর কিছুক্ষণ পর ঘটস্থলে পুলিশ আসলে তাদের সাথে পুনরায় তারা মিয়ার বাড়িতে আসি,দুই পক্ষের বিষয় চেয়ারম্যানকে অবগত করি।

কাঠাঁলিয়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব হারুন অর রশিদ মোল্লা জানান,একটি চুরিকে কেন্দ্র করে এ ন্যক্কারজনক ঘটনা ঘটেছে। দুই পক্ষের দুইজন আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে। শনিবার সকালে তারা মিয়া ও চাঁন মিয়ার বাড়ি পরিদর্শন করা হয়েছে। বিষয়টি মাধবদী থানা পুলিশ অবগত আছেন তবে বিষয়টি স্থানীয় ভাবে মীমাংসা করা জন্য তারা সোমবার দিন বসবেন বলে ও জানান তিনি।

মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দুজ্জামান বিষয়টি অবগত আছেন নিশ্চিত করে বলেন, অভিযোগের ভিত্তিতে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড