• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

চাঁদপুরে পৌর নির্বচনের ভোট গ্রহণ চলেছে

  চাঁদপুর প্রতিনিধি

১০ অক্টোবর ২০২০, ১১:০৮
ছবি : সংগৃহীত

চাঁদপুর জেলার পৌরসভার নির্বাচন আজ। সকাল ৮ টা থেকে ইলেকট্রনিক ভোটিং মেশিনের মধ্যমে ৫২ টি ভোট কেন্দ্রে এক যোগে এই ভোট গ্রহণ শুরু হয় চলবে বিকাল ৪ টা পর্যন্ত।

এবার ৫২ টি ভোট কেন্দ্রের মধ্যে ২১ টি ভোট কেন্দ্র ঝুঁকিপূর্ণ হলেও নির্বাচন কমিশন ঝুঁকিপূর্ণ শব্দটি ব্যাবহার না করে গুরুত্বপূর্ণ শব্দ ব্যাবহার করেছেন তবে কোন কোন কেন্দ্র গুরুত্বপূর্ণ তা গণমাধ্যমকে জানান পরিষ্কার করেননি।

চাঁদপুর নির্বাচন কমিশন ও রিটার্নিং অফিসার মো. তোফায়ের আহমেদ গতকাল শুক্রবার সকালে এক প্রেস ব্রিফিয়েংর মাধ্যমে নির্বাচন সম্পন্ন করার জন্য নির্বাচন পরিচালনায় এবং ভোট গ্রহণের সাথে জড়িত সকল কর্মকর্তা গনকে সঠিক ভাবে প্রশিক্ষণ দেওয়া সহ সকল ধরণের প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানান।

চাঁদপুর পৌরসভার মোট ভোটার সংখ্যা ১লাখ ১৭ হাজার ৮৮৬ জন এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৫৯ হাজার ২৭ জন আর মহিরা ভোটার সংখ্যা ৫৮ হাজার ৮৫৯জন। ৬৭ জন প্রার্থী এই নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করছে।

এর মধ্যে মেয়র প্রার্থী ৩জন, সংরক্ষিত মহিলা আসনে ১৪ জন এবং ৫০ জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চাঁদপুর পৌরসভা নির্বাচনে ওয়ার্ড সংখ্যা ১৫ টি, ভোট কেন্দ্র ৫২ টি ভোট গ্রহণের কক্ষ ৩০৫ টি। প্রতিটি কক্ষে ২ টি করে ইভিএম মেশিন থাকবে এবং একটি অতিরিক্ত আছে। প্রতিটি কেন্দ্রে একজন করে প্রিসাইডিং অফিসার ও প্রতি কক্ষে একজন করে সহকারী প্রিসাইডিং অফিসার ও দুই জন পোলিং অর্ফিসার নির্বাচনে ভোট গ্রহণে দায়িত্ব পালন করছে।

এছাড়াও প্রতিটি কেন্দ্রে ১০ জন করে আনসার সদস্য ও প্রয়োজনীয় সংখ্যক পুলিশ বাহিনী আইন শৃঙ্খলা রক্ষার কাজে নিয়োজিত আছে।

চাঁদপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে ১৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট পৌর নির্বাচন পরিচালনার দ্বায়িত্ব পালন করছেন। এছাড়াও বিজিবি, র‌্যাব, এপিবিএন এর সমন্বয়ে স্ট্রাইকিং ফোর্স নির্বাচনী পরিবেশ রক্ষায় মাঠে আছে। চাঁদপুরে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. জামাল হোসেন আইন শৃঙ্খলা বাহিনীর কার্যক্রমের সমন্বয়ক হিসাবে কাজ করছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড