• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

  সারাদেশ ডেস্ক

০৮ অক্টোবর ২০২০, ২০:২৩
মোখলেছুর রহমান (ছবি : সংগৃহীত)

খাগড়াছড়িতে স্ত্রী জান্নাত বেগমকে হত্যার দায়ে স্বামী মো. মোখলেছুর রহমানকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ অক্টোবর) দুপুরে খাগড়াছড়ির জেলা ও দায়রা জজ রেজা মো. আলমগীর হাসান এ রায় দেন। এ সময় আসামি মো. মোখলেছুর রহমান আদালতে উপস্থিত ছিলেন। তিনি গুইমারা উপজেলার বড়পিলাক এলাকার মনসুর সওদাগরের ছেলে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী বিধান কানুনগো জানান, ২০১৪ সালের দিকে মো. মোখলেছুর রহমানের সঙ্গে গুইমারার বড়পিলাক এলাকার মো. ফারুক মিয়ার মেয়ে জান্নাত বেগমের বিয়ে হয়। বিয়ের পর থেকেই যৌতুকসহ বিভিন্ন বিষয়ে তাদের মধ্যে ঝগড়া বিবাধ লেগে থাকতো। তারই সূত্র ধরে ২০১৭ সালের ২৩ সেপ্টেম্বর মোখলেছুর রহমান তার স্ত্রী জান্নাত বেগমকে গলায় ওড়না পেঁচিয়ে হত্যা করেন। তাদের সংসারে জুবায়েদ নামে এক ছেলে সন্তান রয়েছে।

এ ঘটনায় নিহত জান্নাত বেগমের বাবা মো. ফারুক মিয়া বাদী হয়ে ঘটনার দিনই গুইমারা থানায় হত্যা মামলা করেন। তদন্ত শেষে মামলার তদন্তকারী কর্মকর্তা ২০১৮ সালের ১৪ ফেব্রুয়ারি আদালতে চার্জশিট দাখিল করেন।

রায়ে সন্তোষ প্রকাশ করে বিধান কানুনগো বলেন, আসামির বিরুদ্ধে গঠিত চার্জ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত তাকে মৃত্যুদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড