• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

চার দফা দাবিতে চা শ্রমিকদের কর্মবিরতি ও বিক্ষোভ

  ফটিকছড়ি প্রতিনিধি, চট্টগ্রাম

০৭ অক্টোবর ২০২০, ২১:০৭
চট্টগ্রাম
চট্টগ্রাম (ছবি: দৈনিক অধিকার)

দৈনিক ৩০০ টাকা মজুরী বাস্তবায়নসহ চার দফা দাবিতে বিক্ষোভ ও ২ ঘণ্টা কর্মবিরতি পালন করেছে ফটিকছড়ি উপজেলার রাঙ্গাপানিনি-সুজানগর চা বাগানের শ্রমিক ও পঞ্চায়েতবৃন্দ।

অবিলম্বে ৩০০ টাকা মজুরী বাস্তবায়ন, ২১ মাসের বকেয়া পরিশোধ করা, ৬০ কর্ম দিবসের সমান বোনাস ও যোগ্যতা অনুযায়ী চা শ্রমিক সন্তানদের চাকরি দেওয়া- এই চার দফা দাবি আদায়ে বুধবার (৭ অক্টোবর) সকাল ৮টা থেকে ১০ পর্যন্ত ২ঘন্টা কর্মবিরতি ও বিক্ষোভ মিছিল করে উপজেলার রাঙ্গাপানি ও সুজানগর দুই চা বাগানের শ্রমিকরা।

চা শ্রমিক নেতা সাধন চক্রবর্তী বলেন, আমরা ১০২ টাকা বেতনের চাকরি করি, বলতে গেলে আমাদের দেশের সর্বনিম্ন মজুরী চা শ্রমিকদের, শুনেছি আমাদের ৩০০ টাকা মজুরী দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। আজ ২১ মাস অতিক্রম হলেও তা কার্যকর হয়নি। আমদেরকে বিভিন্ন রকম কথা বলে সান্ত্বনা দিয়েছে কোম্পানি। আগামী ৭২ ঘণ্টার মধ্যে আমাদের ৩০০ টাকা মজুরীসহ ৪টি দাবি মেনে না নিলে আমরা অনির্দিষ্ট কালের জন্য কর্মবিরতি ঘোষণা করব। আমরা চা শ্রমিকেরা অনেক বেশি অবহেলিত সংশ্লিষ্ট কর্মকর্তাদের মাধ্যমে আমরা প্রধানমন্ত্রীর কাছে আমাদের মৌলিক দাবিগুলো পূরণে আশ্বাস কামনা করছি।

এসময় উপস্থিত ছিলেন রাঙ্গাপানি চা বাগানের পঞ্চায়েত সভাপতি নব কোমার ত্রিপুরা, সাধারণ সম্পাদক অনিল ওরাং, সুজানগর চা বাগানের পঞ্চায়েত সভাপতি মো. নাছির, সাধারণ সম্পাদক সাধন চক্রবর্তী, ডা. খোকন এবং দুই বাগানের চা শ্রমিকরা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড