• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে শিক্ষার্থীদের গণ অনশন

  গাইবান্ধা প্রতিনিধি

০৭ অক্টোবর ২০২০, ১৮:২১
গণ অনশন
গাইবান্ধায় গণ অনশন কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা (ছবি: সংগৃহীত)

গাইবান্ধায় সারাদেশে নারী ও শিশু নির্যাতন ও ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিভিন্ন স্কুল কলেজের সাধারণ শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল ও গণ অনশন কর্মসূচী পালন করেছে।

বুধবার (৭ অক্টোবর) দুপুরে এ ধর্ষণ বিরোধী বিক্ষোভ মিছিল বের করে শিক্ষার্থীরা। মিছিলটি রেলগেট থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে শেষ হয়। পরে সেখানে অনশন কর্মসূচী পালন করে শিক্ষার্থীরা।

এ সময় শিক্ষার্থীরা, সারা দেশে নারী ও শিশু ধর্ষণ বৃদ্ধির জন্য বিচারহীনতার সংস্কৃতিকে অনেকাংশে দায়ী করেন। সেই সাথে বর্বরোচিত নারী-শিশু নির্যাতন, ধর্ষণ-হত্যার ঘটনায় সকল অভিযুক্তদের অবিলম্বে গ্রেফতার ও দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

অন্যদিকে একই দাবিতে কালের কণ্ঠ শুভ সংঘের আয়োজনে প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় বক্তব্য রাখেন গাইবান্ধা প্রেসক্লাবের সভাপতি কেএম রেজাউল হক, সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, প্রধান উপদেষ্টা গোবিন্দলাল দাস , নুরুজ্জামান প্রধান, সংগঠনের জেলা সম্পাদক তৌহিদা মাহমুদ, সংস্কৃতি সম্পাদক লতা সরকার ও কালের কণ্ঠের জেলা প্রতিনিধি অমিতাভ দাস হিমুনসহ অন্যরা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড