• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ছাগল খুঁজতে গিয়ে প্রধান শিক্ষকের হাতেই ধর্ষণের শিকার ছাত্রী

  রাঙ্গামাটি প্রতিনিধি

০৭ অক্টোবর ২০২০, ১৩:০৬
লংগদু
লংগদু উপজেলার করল্যাছড়ি আরএস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহিম

ছাগল খুঁজতে গিয়ে নিজের স্কুলের প্রধান শিক্ষকের হাতে ধর্ষণের শিকার হয়েছেন রাঙ্গামাটি সরকারি কলেজের একাদশ শ্রেণির এক শিক্ষার্থী। লেবু দেওয়ার কথা বলে ছাত্রাবাসের একটি নির্জন কক্ষে ডেকে নিয়ে জোরপূর্বক ধর্ষণ করা হয়েছে। বিষয়টি কাউকে না জানাতে প্রাণনাশেরও হুমকি দেওয়া হয়।

গত রবিবার রাতে এমন অভিযোগে রাঙ্গামাটি লংগদু উপজেলার করল্যাছড়ি আরএস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহিমকে একমাত্র আসামি করে লংগদু থানায় ধর্ষণ মামলা দায়ের করেছেন ভুক্তভোগী শিক্ষার্থীর মা। মঙ্গলবার দুপুরে পুলিশি নিরাপত্তায় ভুক্তভোগী ওই শিক্ষার্থীর ‘ডাক্তারি পরীক্ষা’ সম্পন্ন হয়েছে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে।

তবে মামলা দায়েরের দুদিন পেরিয়ে গেলেও পুলিশ অজ্ঞাত কারণে অভিযুক্তকে গ্রেপ্তার করছেনা বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী শিক্ষার্থীর মা। তিনি ধর্ষককে দ্রুত গ্রেপ্তার করে সর্বোচ্চ শাস্তি দাবি করেছেন। ‘ধর্ষণের অভিযোগটি মিথ্যা ও ষড়যন্ত্রমূলক’ দাবি করা অভিযুক্ত আব্দুর রহিম শিক্ষকতা ছাড়াও দৈনিক নয়াদিগন্ত পত্রিকার লংগদু উপজেলা প্রতিনিধির দায়িত্ব পালন করছেন। চার সন্তানের জনক আব্দুর রহিমের ‘প্রেম ঘটিত বিয়ে’র দুই স্ত্রীর মধ্যে প্রথম স্ত্রী তার মাদরাসারই শিক্ষার্থী ছিলেন।

ধর্ষণের ঘটনাটি ঘটেছে গত ২৫ সেপ্টেম্বর। কিন্তু জানাজানি হলে প্রাণনাশের হুমকি থাকায়’ এক সপ্তাহ পরে রবিবার রাতে বিষয়টি থানা পুলিশে গড়ায়।

মঙ্গলবার দুপুরে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে ডাক্তারি পরীক্ষা করাতে আসা ধর্ষণের শিকার ওই শিক্ষার্থীর মায়ের সাথে এই প্রতিবেদকের কথা হয়। তিনি জানান, বিদ্যালয়ের অদূরেই তাদের বাড়ি। ঘটনাটি ঘটেছে গত ২৫ সেপ্টেম্বর সকাল সাড়ে দশটার দিকে। এরপর থেকে মেয়ের শারীরিক অসুস্থতা ও অস্বাভাবিক আচরণ দেখে ঘটনার দুইদিন পর ২৭ সেপ্টেম্বর ‘জোরপূর্বক ধর্ষণ’ করার বিষয়টি জানতে পারেন। ওইদিনই বিষয়টি স্থানীয় গ্রাম প্রধান(কার্বারি)কে ও স্থানীয় চেয়ারম্যানকে জানালেও কোন কাজ হয়নি।

এরপর গত বৃহস্পতিবার (১ অক্টোবর) অভিযুক্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ও আটরকছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মঙ্গল কান্তি চাকমার কাছে লিখিত অভিযোগ দেয় ভুক্তভোগী শিক্ষার্থী। কিন্তু অজ্ঞাত কারণে বিষয়টি ধামাচাপা পড়ে যায়। অনেকটা নিরুপায় হয়েই তিনি রবিবার রাতে থানায় ধর্ষণ মামলা দায়ের করেন।

ঘটনার বর্ণনা দিয়ে ভুক্তভোগীর মা বলেন, ঘটনার দিন সকাল সাড়ে দশটার দিকে তার মেয়ে ছাগল খুঁজতে বিদ্যালয়ের দিকে যায়। এসময় অভিযুক্ত প্রধান শিক্ষক আব্দুর রহিম লেবু দেয়ার কথা বলে বিদ্যালয়ের পেছনে ছাত্রাবাসের একটি নির্জন কক্ষে ডেকে নেন। সেখানে আব্দুর রহিম কক্ষের দরজা বন্ধ করে জোরপূর্বক ছাত্রীটিকে ধর্ষণ করেন এবং বিষয়টি কাউকে না বলার জন্য প্রাণনাশের হুমকি দেন।

তবে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও আটরকছড়া ইউপি চেয়ারম্যান মঙ্গল কান্তি চাকমা বলেন, ‘ব্যস্ততার কারণে এবিষয়টি নিয়ে বৈঠকে বসতে পারিনি। এখন মামলা হয়েছে’।

ভুক্তভোগী ওই শিক্ষার্থীর মা জানান, গত বছর করল্যাছড়ি আরএস উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করে তার মেয়ে রাঙ্গামাটি সরকারি কলেজে একাদশ শ্রেণিতে পড়ছে। তিনি নিজেও ওই বিদ্যালয় পরিচালনা কমিটির একজন সদস্য।

লংগদু থানার ওসি সৈয়দ মোহাম্মদ নূর বলেন, ‘ধর্ষণের অভিযোগ এনে রবিবার রাতে ভিক্টিমের মা বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন। মঙ্গলবার ভুক্তভোগীর ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়েছে। অভিযুক্ত প্রধান শিক্ষক পলাতক। তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে’।

আরও পড়ুন : ৩ বছর বয়সী শিশুকেও ছাড় দেয়নি ধর্ষক

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড