• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সরকারি সহায়তা পাওয়ায় সন্তানের কাছে বাড়ল মায়ের কদর

  ঝালকাঠি প্রতিনিধি

০৩ অক্টোবর ২০২০, ১৫:৫২
শাহাবানুকে সরকারি সহায়তা প্রদান করা হচ্ছে (ছবি : দৈনিক অধিকার)

ঝালকাঠির রাজাপুরের পুটিয়াখালীতে বিধবা পঙ্গু শাহাবানুকে নগদ অর্থ সহায়তা দিয়ে সরকারি বরাদ্দে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর দেয়ার ঘোষণা দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

এ খবর শুনে পরিত্যক্ত অবস্থায় রেখে আলাদা বসবাস করা একমাত্র পুত্র শাহজাহান খোঁজ খবর নিতে শুরু করেছেন। বৃহস্পতিবার দুপুরে রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সোহাগ হাওলাদার উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মামুন অর রশীদকে সাথে নিয়ে উপজেলার প্রত্যন্ত এলাকা পুটিয়াখালী গ্রামে শাহাবানুর বাড়িতে গিয়ে তার হাতে সরকারি বিশেষ সহায়তার ৫হাজার টাকা তুলে দেন। সেই সাথে পঙ্গু শাহাবানুকে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় 'জমি আছে ঘর নাই' প্রধানমন্ত্রীর পক্ষ্যে ঘর দেয়ার ঘোষণা দেন।

জানা গেছে, ২৫ বছর পূর্বে তিন বছরের একমাত্র সন্তান শাহজাহানকে নিয়ে শাহাবানু বিধবা হন। শাহজাহান বাড়ির সামনে খালের অপর পারে ঘর তুলে স্ত্রী ও এক কন্যা সন্তান নিয়ে বসবাস করেন। ঘরে বসবাস করার অবস্থা না থাকায় শাহাবানু অন্যের ঘরে বসবাস করেন। কর্মক্ষম হওয়ায় সেই ঘর থেকে যেভাবে খাবার দিতো সেই ভাবেই খেয়ে দিনাতিপাত করতো। রাজাপুরের 'পুটিয়াখালী ভলান্টিয়ার্স' নামের একটি সংগঠন সদস্যদের দেয়া তথ্যে বৃদ্ধা শাহাবানুর সাথে কথা বলে অসহায়ত্বের কথা তুলে ধরে গত ১২ সেপ্টেম্বর থেকে শুরু করে অনলাইন নিউজ পোর্টালে সংবাদটি প্রকাশ হলে টনক নড়ে সরকারি দপ্তরের।

সরকারি কর্মকর্তাদের পরিদর্শন ও আশ্বাসের খবর পেয়ে মাকে ছেড়ে অন্যত্র বসবাস করা একমাত্র পুত্র শাহজাহান মায়ের খোঁজ খবর নিতে শুরু করেছে। খালের অপর প্রান্ত থেকে সাংসারিক ব্যবহৃত মালামাল বসবাসের অনুপযোগী ঘরে এনে রাখছে। পঙ্গু, অসহায়, পরিত্যক্ত বৃদ্ধা শাহাবানুর গুরুত্ব বেড়েছে ফেলে যাওয়া একমাত্র সন্তান শাহজাহানের কাছে।

শাহাবুর কাছে জানতে চাইলে তিনি জানান, আমার ঘর নাই। তাই অন্যের ঘরে বসবাস করছি। স্যার আমাকে টাকা দিয়েছে, আর বলেছে ঘরও দিবে। এখন আমার আর অন্যের ঘরে থাকতে হবে না। আমি আমার নিজের জায়গায় থাকতে পারব।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সোহাগ হাওলাদার জানান, অসহায়ত্বের কথা শুনে আমরা সরেজমিন পরিদর্শন করে জানতে পারি শাহাবানু একমাত্র সন্তান শাহজাহান তার মায়ের কোনো খোজ খবর নেয় না। তার চলার জন্যে ইতিপূর্বে তাকে একটি বয়স্ক ভাতার কার্ড দেয়া হয়েছে। নগদ অর্থ সহায়তা দেয়া হয়েছে এবং মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ্য থেকে 'জমি আছে ঘর নাই' এর একটি ঘর করে দেয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড