• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

পিরোজপুরে সিমেন্টবোঝাই ট্রলারডুবি, ২ জনের লাশ উদ্ধার

  অধিকার ডেস্ক

০২ অক্টোবর ২০২০, ১৪:৫৬
ট্রলারডুবি
পিরোজপুরে সিমেন্টবোঝাই ট্রলারডুবি, ২ জনের লাশ উদ্ধার (ছবি : সংগৃহীত)

১ হাজার ৯০০ বস্তা সিমেন্টবোঝাই একটি ট্রলারডুবির ঘটনায় পিরোজপুর ভাণ্ডারিয়া উপজেলায় ট্রলার মালিকসহ দুইজনের লাশ উদ্ধার করা হয়েছে।

দুর্ঘটনার ১৪ ঘণ্টা পর শুক্রবার (২ অক্টোবর) সকাল সাড়ে ৯টার দিকে বরিশালের ফায়ার সার্ভিসের ডুবুরি দল নিখোঁজ ট্রলার মালিক মো. কাউয়ুম খাস (৩৭) এর লাশ উদ্ধার করেন।

নিহত ট্রলার মালিক কাইউম খান বাগেরহাট জেলার মোড়লগঞ্জ উপজেলার বাসান্ডা গ্রামের শহীদ খানের ছেলে।

এর আগে বৃহস্পতিবার (১ অক্টোবর) সিমেন্টবোঝাই ট্রলারটি মোংলা থেকে বরিশালের উদ্দেশে যাওয়ার পথে রাত ৮টার দিকে তেলিখালী ইউনিয়নের পশ্চিম জুনিয়া গ্রামের কচা নদী তীরে নোঙর করা অবস্থায় ডুবে যায়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার মোংলা থেকে ১ হাজার ৯০০ বস্তা সিমেন্ট বোঝাই করে ‘রায়হান-২’ নামে ওই ট্রলারটি বরিশাল উদ্দেশে যাওয়ার পথে বিকাল ৫টার দিকে ভাণ্ডারিয়ার তেলিখালী ইউনিয়নের পশ্চিম জুনিয়া গ্রামের কচা নদীর তীরে নোঙর করে। পরে রাত সাড়ে ৮টার দিকে হঠাৎ কচা নদীর তীরবর্তী ট্রলার নোঙর করা এলাকা থেকে প্রায় ২০ থেকে ২৫ শতাংশ জমি নদীতে ডুবে যায়। এ সময় সেখানে নোঙর করা ট্রলারটি দুর্ঘটনার কবলে পড়ে ডুবে যায়। এতে ওই ট্রলারে থাকা ট্রলার মালিক কাইউম খান নিখোঁজ হন। তবে ট্রলারে থাকা চালক আবদুল মান্নান (৬৫) ও হেলপার ফয়সাল বেপারী (১৫) সাঁতরে তীরে উঠতে সক্ষম হন।

আরও পড়ুন : সারাদিন ঘুরে রাতে গাছতলায় বসে প্রেমিক-প্রেমিকার বিষপান!

একপর্যায়ে পুলিশ ও গ্রামবাসী মিলে নিখোঁজ ট্রলার মালিককে উদ্ধারের চেষ্টা চালিয়ে ব্যর্থ হন। পরে ঘটনার ১৪ ঘণ্টা পর বরিশাল ফায়ার সার্ভিসের ডুবুরিদল কয়েক ঘণ্টা চেষ্টা চালিয়ে ট্রলার মালিকের লাশ উদ্ধার করে।

এ ব্যাপারে ভাণ্ডারিয়া থানার অফিসার ইনচার্জ এস এম মো. মাকসুদুর রহমান জানান, বরিশাল ফায়ার সার্ভিসের ডুবুরি লাশ উদ্ধার করেছে। পরে নিহত ট্রলার মালিকের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড