• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

জামালপুরে আরও ৫ জনের করোনা শনাক্ত, আক্রান্ত ১৫৬২

  জামালপুর প্রতিনিধি

০২ অক্টোবর ২০২০, ১০:৩১
করোনা ভাইরাস
জামালপুরে আরও ৫ জনের করোনা শনাক্ত, আক্রান্ত ১৫৬২ (ছবি : সংগৃহীত)

গত ২৪ ঘণ্টায় জামালপুরে নতুন করে আরও পাঁচজনের শরীরে প্রাণঘাতী করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

বৃহস্পতিবার (১ অক্টোবর) রাতে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের ল্যাবে ৫৫টি নমুনা পরীক্ষার রিপোর্টে ওই ৫ জনের করোনা পজিটিভ ধরা পড়ে।

রাতেই ওই ব্যক্তিদের দেহে করোনা শনাক্তের বিষয়টি নিশ্চিত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। জেলায় নতুন করে আক্রান্তদের মধ্যে জামালপুর সদরে ৩ জন, দেওয়ানগঞ্জে একজন এবং মেলান্দহে আরও একজন রয়েছেন।

বিষয়টি নিশ্চিত করে জামালপুর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. মাহফুজুর রহমান সোহান দৈনিক অধিকারকে জানান, জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ ল্যাবে ৫৫টি নমুনা পরীক্ষায় নতুন করে আরও ৫ জনের করোনা শনাক্ত হয়েছে। ওই ব্যক্তিরা জামালপুর জেনারেল হাসপাতাল ও নিজ নিজ স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিয়েছিল। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ হাজার ৫৬২ জনে।

এখন পর্যন্ত জেলায় ৪০ জন চিকিৎসক, একজন পল্লী চিকিৎসক, একজন বেসরকারি চিকিৎসক, ১০২ জন সরকারি স্বাস্থ্যকর্মী এবং ২০ জন বেসরকারি স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। এরই মধ্যে এই ভাইরাসের বিষাক্ত ছোবলে জেলায় ২২ জনের মৃত্যু হয়েছে। এছাড়া শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন ইউনিট থেকে ছাড়পত্র নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৪১৯ জন। পাশাপাশি উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ ও ঢাকার হাসপাতালে রেফার্ড করা হয়েছে ৩৪ জনকে।

আরও পড়ুন : ৫ কোটি টাকার স্বর্ণের বারসহ ধরা খেল তিন পাচারকারী

এ নিয়ে এখন পর্যন্ত জেলায় মোট আক্রান্তদের মধ্যে জামালপুর সদরে ৭৭৯ জন, মেলান্দহে ১২৩, মাদারগঞ্জে ৯৫, ইসলামপুরে ১৯৬, সরিষাবাড়ীতে ১৭৯, দেওয়ানগঞ্জে ৫৭ ও বকশিগঞ্জে ১৩৩ জন রয়েছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড