• সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাগুরায় দেয়ালচাপায় নিহতের পরিবার পাবে ১০ লাখ টাকা

  সারাদেশ ডেস্ক

২৯ সেপ্টেম্বর ২০২০, ০৯:২২
মাগুরা
ফাইল ছবি

মাগুরা শহরের কলেজপাড়ায় রবিবার (২৭ সেপ্টেম্বর) দেয়ালচাপায় নিহত দুই নির্মাণ শ্রমিক রোমান (৩০) ও রাসেলের (২২) পরিবারকে ৫ লাখ টাকা করে আর্থিক সহায়তা দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। মোট টাকার মধ্যে ৬ লাখ টাকা দেওয়া হবে পৌরসভার পক্ষ থেকে।

অন্যদিকে মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর নিহতদের বাড়িতে গিয়ে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের প্রতি সহমর্মিতা জানান। এ সময় তিনি নিহত দুই নির্মাণ শ্রমিকের পরিবারকে ২ লাখ টাকা করে আর্থিক সহায়তা দেওয়ার ঘোষণা দেন। এ সময় মাগুরা পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুলসহ বিভিন্ন ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আর্থিক সহায়তার বিষয়টি নিশ্চিত করে এ প্রসঙ্গে মাগুরা পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল জানান, ঘটনার পরপরই পৌরসভার পক্ষ থেকে হতাহতদের সার্বিক খোঁজ-খবর নেওয়া হয়। তারা প্রত্যেকে হতদরিদ্র পরিবারের সন্তান। নিহতদের আর্থিক সহায়তা দেওয়ার পাশাপাশি আহত অবস্থায় যে দুই নির্মাণ শ্রমিক ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে গিয়েছে তাদের চিকিৎসার ব্যয় ভার বহন করছে পৌরসভা।

মেয়র খুরশীদ হায়দার টুটুল বলেন, পৌর নাগরিকদের অনেকেই বাড়ি নির্মাণ করার সময় সরকারি নিয়ম অনুযায়ী রাস্তা ও পৌর পয়ঃনিষ্কাশনের জন্য প্রয়োজনীয় ড্রেনের জায়গা রাখেনি। আমরা এ বিষয়টি বারবার নাগরিকদের অবহিত করেছি। কিন্তু তারা সে বিষয়ে গুরুত্ব না দেওয়ায় ড্রেন নির্মাণের সময় রবিবার কলেজপাড়া এলাকায় এ ধরনের দুর্ঘটনা ঘটে।

প্রসঙ্গত, শহরের কলেজপাড়ায় পৌরসভার ড্রেন নির্মাণ কাজ চলাকালে রোকেয়া বেগম নামে স্থানীয় এক বাসিন্দার বাড়ির সীমানা প্রাচীর ভেঙে কর্মরত নির্মাণ শ্রমিকদের শরীরের ওপর পড়ে। এ ঘটনায় রোমান (৩০) ও রাসেল (২২) নামে দুই নির্মাণ শ্রমিক মারা যায়। এছাড়া রমজান (২২), শাকিল (২৩) নামে আরো দুই শ্রমিক গুরুতর আহত হয়। আহতদের ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড