• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

'গ্রামীণ উন্নয়নে পর্যটন' এ প্রতিপাদ্যে কক্সবাজারে বিশ্ব পর্যটন দিবস পালিত

  কক্সবাজার প্রতিনিধি

২৭ সেপ্টেম্বর ২০২০, ১৭:১১
অনুষ্ঠানে অংশগ্রহণকারীরা (ছবি : দৈনিক অধিকার)

'গ্রামীণ উন্নয়নে পর্যটন' এ প্রতিপাদ্যে কক্সবাজারে পালিত হয়েছে বিশ্ব পর্যটন দিবস। রবিবার (২৭ সেপ্টেম্বর) সকালে সৈকতের লাবণী পয়েন্টের উন্মুক্ত মঞ্চে জেলা প্রশাসন ও বীচ ম্যানেজমেন্ট কমিটির আয়োজনে বিশ্ব পর্যটন দিবস পালিত হয়।

বিশ্ব পর্যটন দিবসে সভাপতির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুদুর রহমান মোল্লা বলেন, পর্যটকরা যেন সমুদ্র সৈকতে আসতে পারে সে জন্য নিরাপত্তা ব্যবস্থা এবং রাতে সমুদ্র উপভোগে পর্যাপ্ত আলোর ব্যবস্থা করা হয়েছে। বীচ পরিস্কার রাখার জন্য এক ঝাঁক কর্মী সার্বক্ষণিক নিয়োজিত রয়েছে। তারা বীচকে পর্যটকদের কাছে নান্দনিকভাবে তুলে ধরার জন্য কাজ করছে।

তিনি আরও বলেন, কবিতা চত্বর থেকে লাবণী পয়েন্ট পর্যন্ত প্রবল ভাঙনের সম্মুখীন হয়েছে। এ ভাঙ্গন রোধে ইতোমধ্যে এখানে জিওব্যাগ বসানো হয়েছে। পানি উন্নয়ন বোর্ডের সাথে সমন্বয় করে জেলা প্রশাসন কাজ করছে। করোনাকালীন সময়ে বিচে যে বর্জ্য এসেছিল সেগুলো অপসারণে প্রায় ৪ শতাধিক কর্মী নিয়োগ করে সেগুলো অপসারণ করা হয়েছে। এখনো মাঝেমধ্যে যে সব বর্জ্য আসছে সেগুলো অপসারণেও তারা নিয়মিতভাবে কাজ করছে। পরিবেশ অধিদপ্তর ও অন্যান্য পরিবেশ সংঘটনের সাথে সমন্বয় করে একটি পরিবেশ বান্ধব সমুদ্র সৈকতের লক্ষে কাজ করছে জেলা প্রশাসন ও বিচ ম্যানেজমেন্ট কমিটি।

কক্সবাজার টুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন বলেন, পর্যটকদের নিরাপত্তায় টুরিস্ট পুলিশ ২৪ ঘণ্টা এখানে দায়িত্বরত আছেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, জাসদ সভাপতি নাইমুল হক টুটুল হোটেল-মোটেল-গেস্ট হাউস অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. করিম উল্লাহ কলিম, প্রমুখ।

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে ব্যবসায়ীরা সকলকে কক্সবাজার সমুদ্র সৈকত ঘুরে যাবার জন্য আহ্বান জানিয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড