• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সুনামগঞ্জে চতুর্থ দফায় বন্যার হানা

  সুনামগঞ্জ প্রতিনিধি

২৬ সেপ্টেম্বর ২০২০, ১৬:১৬
সুনামগঞ্জ
সুনামগঞ্জে চতুর্থ বারের মতো হাওর ও সুরমা নদীর পানি  বৃদ্ধি পেয়েছে

গত কয়েক দিনের টানা অবিরাম বর্ষণ আর ভারতের চেরাপুঞ্জি থেকে নেমে আসা পাহাড়ি ঢলে পানিতে সুনামগঞ্জে চতুর্থ বারের মতো হাওর ও সুরমা নদীর পানি বৃদ্ধি পেয়েছে।

তবে পানি উন্নয়ন বোর্ড জানায় আজ শনিবার সকাল ৯টা পর্যন্ত সুনামগঞ্জের ঘোলঘর পয়েন্টে সুরমা নদীর পানি বিপদ সীমার ৭ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। তবে পানি বাড়লেও বন্যার সম্ভাবনা আপাতত নেই। পানি বৃদ্ধির ফলে আমন ক্ষেত পানিতে নিমজ্জিত হয়ে আছে।

এছাড়া জামালগঞ্জ, বিশ্বম্ভরপুর ও তাহিরপুর উপজেলার সাথে জেলা সদরের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. সফর উদ্দিন জানান, টানা বৃষ্টিতে জেলার প্রায় দুই হাজার হেক্টরের উপরে আমন জমির ফসল পানির নিচে তলিয়ে গেছে।

সুনামগঞ্জ পাউবো নির্বাহী প্রকৌশলী সাবিবুর রহমান জানান, সুরমা নদীর সুনামগঞ্জ শহরের পাশের ষোলঘর অংশে পানি সাধারণ বিপদসীমার ৮ সেন্টিমিটার উপরে প্রবাহিত হচ্ছে।

এ ব্যাপারে জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ জানান বন্যার পানি বাড়তে থাকায় জেলার ১১টি উপজেলার নির্বাহী অফিসারদের নিয়ে জরুরী মিটিং করা হয়েছে এবং ত্রাণসামগ্রী মজুদ রাখা হয়েছে। যে২ এলাকা প্লাবিত হবে তাৎক্ষনিক বন্যার্তদের আশ্রয় কেন্দ্রে নিয়ে যেতে স্বেচ্ছাসেবী প্রস্তুত রয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড