• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

পুলিশের বিরুদ্ধে বাদীকে ভয় দেখিয়ে স্ট্যাম্পে সই নেওয়ার অভিযোগ

  গাজীপুর প্রতিনিধি

২৫ সেপ্টেম্বর ২০২০, ১৮:০৬
কালিয়াকৈর থানা
কালিয়াকৈর থানা (ছবি : সংগৃহীত)

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার কালামপুর এলাকায় সাড়ে এগারো শতাংশ জমি দখলের অভিযোগ উঠেছে ভূমিদুস্য মকবুল হোসেনের বিরুদ্ধে। বাদীকে থানার ভেতর ডেকে এনে ভয়ভীতি দেখিয়ে স্ট্যাম্পে সই নেওয়ার অভিযোগ উঠেছে কালিয়াকৈর থানার মামলার তদন্ত কর্মকর্তা (এসআই) শফিকুল ইসলামের বিরুদ্ধে। বাদী শাহিন রেজা তার জমি রক্ষার জন্য গাজীপুর পুলিশ সুপারের বরাবর একটি লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, শাহীন রেজা উপজেলার কালামপুর এলাকায় সাড়ে এগার শতাংশ জমি ক্রয় করে দীর্ঘদিন ধরে ভোগ দখল করে আসছে। গতকয়েক দিন পূর্বে মকবুল হোসেন ও তার সহযোগী নিয়ে জমিতে অন্যায়ভাবে দখল করতে আসে। বাদী বাধা দিতে গেলে তাকে হত্যার হুমকী দেওয়া হয় । পরে বিষয়টি তিনি এলাকার গণ্যমান্য ব্যাক্তিদের বিষয়টি জানান। এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উভয় পক্ষকে ডেকে সালিশের সিদ্ধান্ত নেন। সালিশে কাগজপত্র দেখে পর্যালোচনা করে শাহিন রেজার পক্ষে রায় দেন সালিশিরা। গত কয়েকদিন আগে আবারও মকবুল হোসেন তার কাছে চার শতাংশ জমি দাবি করেন। জমি দিতে রাজি না হওয়ায় বিবাদী মকবুল হোসেন ২০/২৫ জন সন্ত্রাসী বাহিনী নিয়ে জমিতে থাকা সাইনবোর্ড তুলে ফেলেন। এছাড়া বাদীকে হত্যার হুমকী দিয়ে সন্ত্রাসী বাহিনী নিয়ে চলে যান। পরে এ বিষয়ে কালিয়াকৈর থানায় একটি অভিযোগ করা হয়। উভয়পক্ষকে থানায় ডাকা হয়। কালিয়াকৈর থানার ভেতর মামলার তদন্ত কর্মকর্তা কালিয়াকৈর থানার এসআই শফিকুল ইসলাম বিবাদীর সামনে জোরপূর্বক স্ট্যাম্পে বাদীর সই রাখেন এবং মামলার ভয় দেখিয়ে তাকে ছেড়ে দেন। পরে বিচার না পেয়ে গাজীপুর পুলিশ সুপার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

বিবাদী মকবুল হোসেন জানান, আমার দখলকৃত জমিতে সাইনবোর্ড দিয়েছিল,আমি ভেঙে ফেলেছি। থানায় উভয় পক্ষই স্ট্যাম্পে সই দিয়েছি শান্তি রক্ষার জন্য।

বাদী শাহীন রেজা জানান, থানার ভেতরে নিয়ে তিনশত টাকার স্ট্যাম্পে আমার সই নেন এবং আমাকে বিভিন্ন মামলার ভয়ভীতি দেখান।

৬নং ওয়ার্ড পৌর কাউন্সিলর আবুল কাশেম জানান, থানায় যাওয়ার আগেই স্ট্যাম্প লিখে রাখে। পরে বাদী থানায় পৌঁছালে পুলিশের এসআই শফিকুল ইসলাম তার কাছ থেকে জোরপূর্ব স্ট্যাম্পে সই রাখেন।

মামলার তদন্ত কর্মকর্তা কালিয়াকৈর থানার উপ-পরিদর্শক(এসআই) শফিকুল ইসলাম জানান,আমি বাদীর কাছে থেকে জোরর্পূবক কোন স্ট্যাম্পে সই রাখিনি। মামলায় কোন ভয়ভীতি দেখানোর তথ্যটি সর্ম্পূন ভিত্তিহীন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড