• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মিথ্যা মামলা ও হয়রানির প্রতিবাদে রাজবাড়ীতে আ. লীগের সংবাদ সম্মেলন

  রাজবাড়ী প্রতিনিধি

২৫ সেপ্টেম্বর ২০২০, ১৪:৩০
আ. লীগের সংবাদ সম্মেলন
মিথ্যা মামলা ও হয়রানির প্রতিবাদে রাজবাড়ীতে আ. লীগের সংবাদ সম্মেলন (ছবি : দৈনিক অধিকার)

ডাকাতির প্রস্তুতিকালে রাজবাড়ীর পাংশা উপজেলার কসবামাজাইল ইউনিয়নের সুবর্নখোলা গ্রামে ৩৭ জনকে গ্রেপ্তার করেছে জেলা পুলিশ। তবে গত মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) রাতের ওই অভিযানে ইউনিয়ন আওয়ামী লীগের ৩৭ নেতাকর্মীকে গ্রেপ্তারের ঘটনাকে পরিকল্পিত দাবি করে সংবাদ সম্মেলন করেছে পাংশা উপজেলা আওয়ামী লীগ।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে পাংশা উপজেলা আওয়ামী লীগের আয়োজনে স্থানীয় দলীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলন করে এমন অভিযোগ করেন আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, ১২ মার্চ পাংশা উপজেলার সুবর্ণখোলা গ্রামে আসাদুল বারীকে হত্যা করা হয়। সেই মামলায় আওয়ামী লীগের বেশকিছু নেতাকর্মীকে আসামি করে মামলা দায়ের করে নিহতের স্বজনরা। ওই মামলায় ঢাকা উচ্চ আদালত থেকে জামিন নিতে ভোরে তিনটি মাইক্রোবাসে করে ঢাকার উদ্দেশ্যে রওনা দেন আওয়ামী লীগের ৩৭ জন নেতাকর্মী। পুলিশ সেই বিষয়টি জানতে পেরে তাদের গ্রেপ্তার করে। শুধু গ্রেপ্তারই নয়, তাদের বিরুদ্ধে ক্ষিপ্ত হয়ে পুলিশ অস্ত্র ও ডাকাতির প্রস্তুতির মামলাও দায়ের করেছেন।

তারা বলেন, পরিকল্পিতভাবে আওয়ামী লীগকে ধ্বংস করার জন্য পায়তারা করছে পুলিশ। পুলিশের ভাবমূর্তি রক্ষার স্বার্থেই বিষয়টি ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের তদন্ত করা উচিত বলে উল্লেখ করেন তারা।

স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা আরও বলেন, পাংশার প্রবীণ আওয়ামী লীগ নেতা হচ্ছেন জর্জ আলী বিশ্বাস। বিএনপির সময়ে তিনি ১৮টি মিথ্যা মামলার আসামি হয়েছিলেন। বর্তমানে তিনি ৮০ বছরের বৃদ্ধ মানুষ। ক্যান্সারসহ নানা রোগে আক্রান্ত প্রবীণ এই নেতা। তাকেও গ্রেপ্তার করে মিথ্যা মামলা দায়ের করেছে পুলিশ। এ সময় পুলিশের যে সকল সদস্যরা এই ঘটনার সাথে জড়িত তাদের শাস্তির দাবি জানান তারা।

নেতাকর্মীরা হুঁশিয়ারি দিয়ে বলেন, দ্রুত সময়ের মধ্যে এই ঘটনার সুষ্ঠু বিচার না হলে পাংশা, বালিয়াকান্দি, কালুখালীতে ঐক্যবদ্ধ আওয়ামী লীগ দুর্বার আন্দোলন গড়ে তুলবে।

আরও পড়ুন : সরকারি অস্ত্রের গুলিতে পোস্ট কমান্ডারকে হত্যা, আনসার সদস্যের মৃত্যুদণ্ড

সংবাদ সম্মেলনে পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক এ এফ এম শফিউদ্দীন পাতা, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম ফটিক, পাংশা পৌর আওয়ামী লীগের সভাপতি ওয়াজেদ আলী মন্ডল, পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জালাল উদ্দীন বিশ্বাস, ছাত্রলীগের সভাপতি শাহিদুল ইসলাম মারুফ, হাবাসপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও চেয়ারম্যান আব্দুল আলীম মন্ডল, বাহাদুরপুর ইউনিয়ন আওয়ামী লীগে সাধারণ সম্পাদক হুমায়ন কবির শাকিল প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড