• সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মান্দা উপজেলা পরিষদ নির্বাচনে শালা-দুলাভাইয়ের লড়াই

  নওগাঁ প্রতিনিধি

২৩ সেপ্টেম্বর ২০২০, ২০:৫৪
নির্বাচন
মান্দা উপজেলা পরিষদ নির্বাচনে শালা-দুলাভাইয়ের লড়াই (ছবি : দৈনিক অধিকার)

নওগাঁর মান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপ-নির্বাচনে শেষ দিনে মনোনয়নপত্র জমা দিয়েছেন মান্দা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোল্লা মো. এমদাদুল হক এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির মান্দা উপজেলার সাবেক সভাপতি মো. মকলেছুর রহমান মকে।

আওয়ামী লীগ ও বিএনপির এই দুই প্রার্থী ছাড়া বুধবার (২৩ সেপ্টেম্বর) অন্য কোনো রাজনৈতিক দল থেকে কিংবা স্বতন্ত্র প্রার্থী হিসেবে কেউ মনোনয়ন দাখিল না করায় এই উপনির্বাচনে লড়াই হবে শুধু আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীর মধ্যে।

সম্পর্কে তারা উভয়ে আপন শালা-দুলাভাই। অর্থাৎ সম্পর্কে মকলেছুর রহমান মকে এমদাদুল হক মোল্লার শালা।

এ ব্যাপারে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও মান্দা উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুর রশিদ বলেন, এই উপনির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল বুধবার। বিকাল ৪টা পর্যন্ত উপনির্বাচনের চেয়ারম্যান পদে লড়াইয়ের জন্য দুইজন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন। তারা হলেন- আওয়ামী লীগের মোল্লা মো. এমদাদুল হক ও বিএনপির প্রার্থী মোখলেছুর রহমান। তবে আহসান হাবিব নামে এক ব্যক্তি মনোনয়নপত্র তুললেও শেষ পর্যন্ত তিনি আর মনোনয়নপত্র জমা দেননি। এর ফলে বাছাইয়ে এই দুই প্রার্থীর মধ্যে কেউ বাদ না পড়ায় উপনির্বাচনে দুইজনের মধ্যেই ভোটের লড়াই অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, আগামী ২৬ সেপ্টেম্বর মনোনয়নপত্র বাছাই করা হবে। এরপর ২০ অক্টোবর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এই উপজেলায় মোট ৩ লাখ ৯ হাজার ৭৩ জন ভোটার রয়েছেন বলেও জানান তিনি।

এ দিকে, মনোনয়নপত্র জমা দেওয়ার পর আওয়ামী লীগের প্রার্থী এমদাদুল হক দৈনিক অধিকারকে বলেন, ‘নির্বাচিত হলে এলাকা থেকে সকল অন্যায়, সন্ত্রাস ও দুর্নীতি দূর করতে নিরলসভাবে কাজ করে যাব। পাশাপাশি সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে কাজ করব।’

অন্যদিকে বিএনপির প্রার্থী মোখলেছার রহমান বলেন, ‘ভোটের প্রচার-প্রচারণা শুরু না হতেই আওয়ামী লীগের প্রার্থীর লোকজন বিএনপির নেতা-কর্মীদের হুমকি-ধমকি দেওয়া শুরু করেছে। ভোটের পরিবেশ নষ্ট করার চেষ্টা করা হচ্ছে। নির্বাচন কমিশন ভোটের অবাধ ও সুষ্ঠু পরিবেশ তৈরি করলে জয়ের ব্যাপারে আমি আশাবাদী।’

আরও পড়ুন : জামালগঞ্জ উপজেলা পরিষদের উপ-নির্বাচনে ৩ প্রার্থীর মনোনয়ন জমা

উল্লেখ্য, গত ৬ জুলাই মান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান স. ম. জসিম উদ্দিন কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মারা যাওয়ার পর চেয়ারম্যান পদটি শূন্য হয়। স. ম. জসিম উদ্দিন ২০১৯ সালের ৩১ মার্চ অনুষ্ঠিত নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচন করে বিজয়ী হয়েছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড