• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুক্তিযোদ্ধার প্রতিবন্ধী মেয়েকে গলাকেটে হত্যা, একজনের যাবজ্জীবন

  জামালপুর প্রতিনিধি

২২ সেপ্টেম্বর ২০২০, ১৮:৪৮
আদালত
জামালপুর জেলা ও দায়রা জজ আদালত (ছবি : দৈনিক অধিকার)

খাস জমি নিয়ে বিরোধের জেরে জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় বীর মুক্তিযোদ্ধা ইন্তাজ আলীর বাক ও শারীরিক প্রতিবন্ধী মেয়ে এলে রানী হত্যা মামলায় একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২ সেপ্টেম্বর) দুপুরে জেলা ও দায়রা জজ মো. জুলফিকার আলী খাঁনের আদালত চাঞ্চল্যকর এই হত্যা মামলার রায় দেন।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তি হলেন- উপজেলার গাজীর পাড়া গ্রামের সাদা মিয়ার ছেলে মানিক মিয়া (৩৫)।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী নির্মল কান্তি ভদ্র দৈনিক অধিকারকে জানান, ২০১৪ সালের ২৮ জানুয়ারি বকশীগঞ্জের গাজীর পাড়া গ্রামের নিজ বসতঘর থেকে বীর মুক্তিযোদ্ধা ইন্তাজ আলীর বাক ও শারীরিক প্রতিবন্ধী মেয়ে এলে রানীর গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ। পরে জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষরা প্রতিবন্ধী মেয়েকে হত্যা করেছে- এমন অভিযোগে বকশীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। এরপর একই বছরের আগস্টে পুলিশ তদন্ত শেষে চার্জশীট দিলে আদালত ২৫ জন সাক্ষীর মধ্যে ১৩ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করে।

চাঞ্চল্যকর এই মামলার রায়ে আদালত আসামি মানিক মিয়াকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডসহ ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন। এছাড়া মামলার অপর তিন আসামি আব্দুর রাজ্জাক, মোকছেদুল ইসলাম ও মোমেনা বেগমের অপরাধ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দিয়েছেন আদালত।

আরও পড়ুন : বিলের পানিতে মিলল অজ্ঞাত ব্যক্তির লাশ

এ দিকে, আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট ফজলুল হক দৈনিক অধিকারকে জানান, আসামি পক্ষ থেকে দাবি কারা হয়েছে তারা ন্যায় বিচার পায়নি। ন্যায় বিচারের স্বার্থে আসামি পক্ষ উচ্চ আদালতে আপিল করবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড