• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জামালপুরে তিন স্বাস্থ্যকর্মীসহ ১৪ জনের করোনা শনাক্ত

  জামালপুর প্রতিনিধি

২১ সেপ্টেম্বর ২০২০, ২৩:৫৭
করোনা ভাইরাস
করোনা ভাইরাস (ছবি : সংগৃহীত)

গত ২৪ ঘণ্টায় জামালপুর জেনারেল হাসপাতালের এক স্বাস্থ্যকর্মী ও মেলান্দহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দুইজন স্বাস্থ্যকর্মীসহ নতুন করে ১৪ জনের শরীরে প্রাণঘাতী করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

সোমবার (২১ সেপ্টেম্বর) রাতে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের ল্যাবে ৮২টি নমুনা পরীক্ষার রিপোর্টে ওই ১৪ জনের করোনা পজিটিভ ধরা পড়ে।

রাতেই ওই ব্যক্তিদের দেহে করোনা শনাক্তের বিষয়টি নিশ্চিত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। জেলায় নতুন করে আক্রান্তদের মধ্যে জামালপুর সদরে ৭ জন, মাদারগঞ্জে ৩, সরিষাবাড়িতে ২ ও মেলান্দহে আরও ২ জন রয়েছেন।

বিষয়টি নিশ্চিত করে জামালপুর সিভিল সার্জন ডা. প্রনয় কান্তি দাস দৈনিক অধিকারকে জানান, জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ ল্যাবে ৮২টি নমুনা পরীক্ষায় নতুন করে আরও ১৪ জনের করোনা শনাক্ত হয়। ওই ব্যক্তিরা জামালপুর জেনারেল হাসপাতাল ও নিজ নিজ স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিয়েছিল। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ হাজার ৫০৪ জনে।

এ নিয়ে এখন পর্যন্ত জেলায় ৩৯ জন চিকিৎসক, একজন পল্লী চিকিৎসক, একজন বেসরকারি চিকিৎসক, ১০২ জন সরকারি স্বাস্থ্যকর্মী এবং ১৬ জন বেসরকারি স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। প্রাণঘাতী এই ভাইরাসের বিষাক্ত ছোবলে ইতোমধ্যেই জেলায় ২২ জনের মৃত্যু হয়েছে। এছাড়া শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন ইউনিট থেকে ছাড়পত্র নিয়ে সুস্থ হয়ে এখন পর্যন্ত বাড়ি ফিরেছেন ১ হাজার ৩১৮ জন। পাশাপাশি উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ ও ঢাকার হাসপাতালে রেফার্ড করা হয়েছে ৩১ জনকে।

আরও পড়ুন : ঈশ্বরদীতে বিএনপির প্রচারণায় দুই পক্ষের সংঘর্ষ, ছুরিকাহত ২

এ নিয়ে জামালপুরে এখন পর্যন্ত করোনায় আক্রান্তদের মধ্যে জামালপুর সদরে ৭৪৩ জন, মেলান্দহে ১২২, মাদারগঞ্জে ৮৮, ইসলামপুরে ১৯০, সরিষাবাড়ীতে ১৭৬, দেওয়ানগঞ্জে ৫৫ এবং বকশিগঞ্জে ১৩১ জন রয়েছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড