• বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভোলায় ১০ মিনিটের টর্নেডোর আঘাতে লণ্ডভণ্ড শতাধিক ঘরবাড়ি

  ভোলা প্রতিনিধি

২০ সেপ্টেম্বর ২০২০, ২৩:০৫
করোনা
ছবি : সংগৃহীত

ভোলার চরফ্যাশন উপজেলায় টর্নেডোর আঘাতে প্রায় শতাধিক বসত ঘর ও ব্যবসা প্রতিষ্ঠান বিধ্বস্ত হয়েছে। এ সময় ঘর চাপা পড়ে অন্তত ৩০ জন আহত হয়েছে।

শনিবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে উপজেলার আছলামপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডে টর্নেডো আঘাত হানে।

স্থানীয় বাসিন্দা মো. রাজিব মাতুব্বরসহ একাধিক লোকজন জানায়, রাত তিনটার দিকে হঠাৎ করে টর্নেডো আছলামপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডে আঘাত হানে। আঘাত হানার ১০ মিনিটের মধ্যেই ওই এলাকার বহদ্দারহাট, উচাপুল, মাজেদের দোকান ও ভুলাইমোড় এলাকার শতাধিক ঘর-দোকানপাট বিধ্বস্ত হয় এবং টর্নেডোর আঘাতে বেশ কিছু বড় বড় গাছ উপড়ে পড়ে চরফ্যাশন-বেতুয়া সড়ক বন্ধ হয়ে যায়। পরে সকালে স্থানীয়রা রাস্তা থেকে গাছ অপসারণ করে। টর্নেডোর আঘাতে ক্ষতিগ্রস্তদের মধ্যে প্রাথমিকভাবে ইব্রাহীম ভুলাই, মাওলানা ছালাহ উদ্দিন, আবুল কালাম, কাঞ্চন, মাহবুব ও আবুল কালাম মাঝির নাম পাওয়া গেছে।

এছাড়াও শতাধিক ঘরের আসবাবপত্র ও দুইটি অটো রিক্সাসহ ৩০টি বসতঘর ও ৩টি ব্যবসা প্রতিষ্ঠান পুরোপুরি ক্ষতিগ্রস্ত হয়। এতে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণ করেন স্থানীয়রা।

অপরদিকে রবিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিন ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে শুকনো খাবার বিতরণ করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিন জানান, টর্নেডোর আঘাতে ৫৫ থেকে ৬০টি ঘর বিধ্বস্ত হয়েছে। আমরা ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন প্রাথমিকভাবে তাদের মাঝে শুকনো খাবার বিতরণ করেছি। পর্যায়ক্রমে ক্ষতিগ্রস্তদের তালিকা করে চাল, ঢেউ টিন ও নগদ টাকা দেয়া হবে।

ওডি/

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড