• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

'জোর করে ধর্ষণ করার উপযুক্ত বয়সে পৌঁছায়নি আমার ছেলে'

  গাইবান্ধা প্রতিনিধি

২০ সেপ্টেম্বর ২০২০, ১১:৪১
গাইবান্ধা
মানববন্ধন

গাইবান্ধার সাঘাটা উপজেলায় ৯ বছরের এক শিশুকে গ্রেপ্তারের প্রতিবাদে মানববন্ধন পালিত হয়েছে।

শনিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে এলাকাবাসীর আয়োজনে শহরের ডিবি রোডে আসাদুজ্জামান মার্কেট এলাকায় এ মানববন্ধন করে তারা। এসময় শতাধিক মানুষ মানববন্ধনে অংশ নেয়।

এ ঘটনা মিথ্যা দাবি করে অভিযুক্ত শিশুটির বাবা খাদেমুল ইসলাম বক্তব্যে বলেন, পারিবারিকভাবে আমাদের হেনস্তা করতে পরিকল্পিত ভাবে মামলাটি দায়ের করা হয়েছে। আমার শিশু ছেলেকে নিজ বাড়ীর উঠান থেকে তুলে নিয়ে যায় সাঘাটা থানা পুলিশ। কয়েক ঘণ্টা থানায় আটকে রেখে ধর্ষণ মামলার কোর্টে চালন করে। আমার ছেলে একটি শিশু মেয়েকে জোর করে ধর্ষণ করার উপযুক্ত বয়সে এখনও পৌঁছায়নি। আমার ছেলের মুক্তির দাবি জানাই এবং আমি ঘটনার সুষ্ঠু তদন্ত করে ব্যবস্থা গ্রহণে প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করছি।

বক্তরা গ্রেপ্তারকৃত শিশুটি নি:শর্ত মুক্তির দাবি জানান, তা না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন তারা।

মামলার এজাহারে জানা যায়, ৯ বছরের শিশুটি গত শনিবার (১২ সেপ্টেম্বর) পাশের বাড়ির পাঁচ বছরের এক শিশুকে জোড় করে একটি নির্মাণাধীন বাড়িতে নিয়ে ধর্ষণ করো খোরশেদ আলম। এ সময় নির্যাতনের শিকার শিশুটির চিৎকারে সে পালিয়ে যায়। পরে ধর্ষণের স্বীকার শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনার সাক্ষী সাত বছর বয়সী দুই শিশু। ঘটনার পাঁচদিন পর বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) নির্যাতনের শিকার শিশুটির বাবা বাদী হয়ে সাঘাটা থানায় একটি ধর্ষণ মামলা করেন।

সাঘাটা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বেলাল হোসেন বলেন, ধর্ষণের স্বীকার শিশুর জবানবন্দির প্রেক্ষিতে শিশু ধর্ষণের মামলা নিয়ে শিশুটিকে গ্রেপ্তার করা হয়েছে। মামলার তদন্ত চলছে। তদন্ত শেষে বিস্তারিত জানানো যাবে।

উল্লেখ্য, বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) বিকালে গাইবান্ধার সাঘাটা উপজেলার বোনারপাড়া ইউনিয়নের দুর্গাপুর গ্রামে পাঁচ বছরের শিশুকে ধর্ষণের মামলায় ৯ বছরের এক শিশুকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারের পর শিশুটিকে আদালতের মাধ্যমে যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে পাঠানোর নির্দেশ দেন বিচারক।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড