• বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঝিনাইদহে ভারতে অবৈধ অনুপ্রবেশের চেষ্টাকালে দালালসহ আটক ৬

  ঝিনাইদহ প্রতিনিধি

১৮ সেপ্টেম্বর ২০২০, ১৭:০৩
ঝিনাইদহ
ছবি: দৈনিক অধিকার

ঝিনাইদহের মহেশপুরের শ্রীনাথপুর সীমান্ত এলাকা দিয়ে বাংলাদেশ থেকে ভারতে অবৈধ অনুপ্রবেশের চেষ্টাকালে পাঁচজনকে আটক করেছে বিজিবি। সে সময় তাদের সহযোগীতা করার অপরাধে এক দালালকেও আটক করা হয়।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) ভোর ৬ টার দিকে সীমান্তের ৬০/১০৭ আর পিলার হতে বাংলাদেশের অভ্যন্তরে মাইলবাড়িয়া গ্রাম থেকে তাদের আটক করা হয়। তাদের বিরুদ্ধে পাসপোর্ট অধ্যাদেশ আইনে মামলা করে মহেশপুর থানায় সোপর্দ করা হয়েছে।

আটক দালাল আব্দুল কাদের (৫৫) উপজেলার পদ্মপুকুর গ্রামের মৃত বাদশা মন্ডলের ছেলে।

ঝিনাইদহ বিজিবি ৫৮ ব্যাটালিয়ানের পরিচালক লে. কর্ণেল কামরুল আহসান জানান, ভারতে এনআরসির কারণে গত বছর যারা বাংলাদেশে এসেছিল তারাই এখন আবার চেষ্টা করছে ফিরে যেতে। তবে এ অনুপ্রবেশের চেষ্টার ঘটনা আশংকাজনক হারে বেড়েছে। তিনি আরও জানান, সীমান্ত এলাকার কিছু দালাল চক্রও ১০ থেকে ১৫ হাজার টাকার বিনিময়ে ভারতে যেতে এদের সহযোগীতা করছে। এরা এমনই ধুর্ত যে বিজিবি সদস্যরা এক সাইড টহল দিতে দিতে অন্য সাইডে যাওয়ার সাথে সাথেই মোবাইলের মাধ্যমে নিজেদের যোগাযোগ সেরে নিচ্ছে, সুযোগ কাজে লাগানোর চেষ্টা করছে। বিষয়টি জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় উপস্থাপন করা হয়েছে, আমরাও সীমান্তে সতর্ক আছি। তবে মানুষকে আগে সচেতন হতে হবে। কেননা তারা সচেতন না হলে শুধু বিজিবি’র পক্ষে তো সব কিছু ঠেকানো সম্ভব হবে না। উল্লেখ্য, চলতি বছরের জুন মাস থেকে এখন পর্যন্ত ভারতে অনুপ্রবেশের চেষ্টাকালে ১২৭ জন বাংলাদেশী এবং ভারত থেকে বাংলাদেশে অনুপ্রবেশ করায় ১০ জন ভারতীয়কে আটক করলো বিজিবি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড