• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভালুকায় ভুয়া কাগজে ৪ একর জমি রেজিস্ট্রি চেষ্টার অভিযোগ

  ভালুকা প্রতিনিধি

১৮ সেপ্টেম্বর ২০২০, ১০:৩১
ময়মনসিংহ
ভালুকা উপজেলার সাব-রেজিস্টার এর কার্যালয়

ময়মনসিংহের ভালুকা উপজেলায় ৪ একর জমি ভুয়া কাগজে রেজিস্ট্রি চেষ্টার অভিযোগ উঠেছে।

বুধবার (১৬ সেপ্টেম্বর) ভালুকা উপজেলার সাব-রেজিস্টার বোরহান উদ্দিন সরকারকে লিখিত ভাবে জানানো হয়েছে বলে বিষয়টি নিশ্চিত করেছে জমির মালিক পক্ষ।

জমির মালিক সূত্রে জানা যায়, ২০১০ সালের (১১ জানুয়ারি) ভালুকা উপজেলার মল্লিকবাড়ী ইউনিয়নের ধামশুর গ্রামের কাজল চন্দ্র পাল ও সজল চন্দ্র পাল একই গ্রামের বাদল চন্দ্র পালের নামে একটি আম-মোক্তার দলিল রেজিস্ট্রি করে দেন। পরবর্তীতে ২০১২ সালের (১৫ জানুয়ারি) কাজল চন্দ্র পাল এবং ২৯ নভেম্বর সজল চন্দ্র পাল পরলোকগমন করেন। এক কোটি ২০ লাখ টাকা মূল্যে নির্ধারণ করে ৪ একর জমির আগের দলিলের তথ্য গোপন করে তাঁর ছেলেদের নামে দানের ঘোষণা দলিলের মাধ্যমে লিখে দেওয়ার জন্য চেষ্টা করেন বাদল চন্দ্র পাল। আর তাঁর এই কাজে সহযোগিতা করেন ভালুকা সাব-রেজিস্ট্রি কার্যালয়ের দলিল লেখক হারুন অর রশিদ। গত বুধবার ভিজিট কমিশন যোগে দলিলটি রেজিস্ট্রি করার জন্য চেষ্টা করেন হারুন অর রশিদ। এই দলিলে তিনজনকে সাক্ষী হিসেবে দেখানো হয়েছে। অথচ তারা কেউই স্বাক্ষর দেননি।

এসব বিষয়ে কথা বলার জন্য বাদল চন্দ্রের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করে সংযোগ পাওয়া যায়নি। পরবর্তীতে বাড়িতে গিয়েও পাওয়া যায়নি তাকে।

এ ব্যাপারে দলিল লেখক হারুন অর রশিদ জানান, দলিলটি রেজিস্ট্রি করার জন্য সাব-রেজিস্টারের কাছে নিয়ে গিয়েছিলেন তিনি।

দলিলের সাক্ষী হিসেবে দেখানো দেবল চন্দ্র পাল বলেন, তিনি কোনো দানের ঘোষণা দলিলের সাক্ষী হিসেবে স্বাক্ষর দেননি। গত বুধবার সাব-রেজিস্ট্রি কার্যালয়ের পাশের একটি মিলে বালাম বইয়ে টিপসই নিয়ে আম-মোক্তার থেকে দানের ঘোষণা দলিল রেজিস্ট্রি করায় তাদের জমির মালিকানা নিয়ে সমস্যা তৈরি করা হয়েছে। জমিটি নিয়ে আদালতে একটি মামলা চলমান রয়েছে।

ভুয়া কাগজে জমি রেজিস্ট্রির বিষয়ে জানতে চাইলে ভালুকা উপজেলার সাব-রেজিস্টার বোরহান উদ্দিন সরকার দৈনিক অধিকারকে বলেন, ওই দলিল লেখক বিশ্বাস ভঙ্গ করেছেন। তাঁর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। কাগজ পত্রে ঝামেলা থাকায় ওই দলিলটি রেজিস্ট্রি করা হয়নি। বালাম বইয়ের টিপসই বাতিলের জন্য ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড