• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

চন্দনাইশে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে সরকারি জমি উদ্ধার

  চন্দনাইশ প্রতিনিধি, চট্টগ্রাম

১৭ সেপ্টেম্বর ২০২০, ২৩:৩৮
অভিযান
চন্দনাইশে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে সরকারি জমি উদ্ধার (ছবি : দৈনিক অধিকার)

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় তিন শতক খাস জমি অবৈধ দখল থেকে উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত জমির বাজার মূল্য প্রায় ৩০ লাখ টাকা।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) বিকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নিবেদিতা চাকমার নেতৃত্বে দোহাজারী পৌরসভার দেওয়ানহাট এলাকায় এই অভিযান চালিয়ে সরকারি ওই জমি উদ্ধার করা হয়।

উপজেলা ভূমি অফিস সূত্রে জানা যায়, দোহাজারী পৌরসভার দেওয়ানহাট এলাকায় প্রায় তিন শতক খাস জমি এলাকার কিছু প্রভাবশালী দীর্ঘদিন ধরে নিজ দখলে রেখে ভোগ করে আসছিল। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার ওই খাস জমি উদ্ধারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নিবেদিতা চাকমার নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।

আরও পড়ুন : নন্দীগ্রামে প্রশাসনের অভিযানে ভিজিডির ২৮ বস্তা চাল জব্দ

অভিযানের বিষয়টি নিশ্চিত করে চন্দনাইশ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নিবেদিতা চাকমা দৈনিক অধিকারকে বলেন, ভূমি অফিসের কাগজপত্রে ওই জমিটি খাস হিসেবে রয়েছে। সরকারি খাস জমি দখল করে প্রভাবশালীরা স্থাপনা গড়ে তুলেছিলেন। বৃহস্পতিবার সেখানে অভিযান পরিচালনা করে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। পাশাপাশি খাস জমি চিহ্নিত করে সেখানে লাল সীমানা নিশান স্থাপন করা হয়েছে বলেও জানিয়েছেন প্রশাসনের এই কর্মকর্তা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড