• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডাব খাইয়ে সর্বস্ব লুটে নিল কবিরাজ, শিশুসহ হাসপাতালে ৮ জন

  মুন্সীগঞ্জ প্রতিনিধি

১৭ সেপ্টেম্বর ২০২০, ১৯:৫৪
শিশু
ডাব খাইয়ে সর্বস্ব লুটে নিল কবিরাজ, শিশুসহ হাসপাতালে ৮ জন (ছবি : দৈনিক অধিকার)

ডাব খাইয়ে মুন্সীগঞ্জ সদর উপজেলায় একটি পরিবারের সমস্ত মালামাল লুটে নিয়েছেন এক ভণ্ড কবিরাজ।

গত মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) রাতে উপজেলার চরাঞ্চলের সৈয়দপুর এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) পর্যন্ত ভুক্তভোগী পরিবারের শিশু, বৃদ্ধ ও নারীসহ ৮ জন মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ দিকে, ঘটনায় জড়িত ভণ্ড কবিরাজ কালী সাধককে আটক করেছে সদর থানা পুলিশ। পাশাপাশি লুটে নেওয়া কিছু মালামালও উদ্ধার করা হয়েছে। এছাড়া বাকি মালামাল উদ্ধারের জন্য বিজ্ঞ আদালতে রিমান্ডের আবেদন করেছে পুলিশ।

ভুক্তভোগী পরিবার জানায়, সৈয়দপুর এলাকার সদ্য প্রবাস ফেরত রফজল দেওয়ানের বাড়িতে আধ্যাত্মিক কালী সাধক নামে এক হিন্দু কবিরাজ এই ঘটনা ঘটিয়েছে। প্রথমে ওই বাড়িতে ভণ্ড কবিরাজের সহযোগী এক নারী প্রবেশ করেন। এ সময় প্রতারক চক্রের ওই নারী রবজলের মাকে ভণ্ড কবিরাজের বিভিন্ন গুণের বর্ণনা দেন। সে সাথে বলেন, এই কবিরাজ বিনা পয়সায় ৭ দিনের মধ্যে যে কোনো রোগ নিরাময় করতে পারেন।

ওই নারীর মুখে এসব কথা শুনে প্রতারক চক্রের ফাঁদে পা দেন রফজলের মা। পরবর্তীকালে ভণ্ড কবিরাজ এসে রফজলের জীবনের অতীত ও বিভিন্ন রোগের কথা একে একে বলতে থাকেন। এতে কবিরাজের প্রতি রফজলে মায়ের পাশাপাশি পরিবারের অন্যান্য সদস্যদের বিশ্বাস অটুট হয়। পরে কবিরাজের কথায় পায়েস রান্না, আগরবাতি, মোমবাতি জ্বালিয়ে ও সাতটি ডাব সাজিয়ে আসনের বসেন তারা। একপর্যায়ে তাদের অজ্ঞান করে সবকিছু লুটে নেন কবিরাজ ও তার সহযোগী।

ভুক্তভোগী রফজল দেওয়ান দৈনিক অধিকারকে বলেন, ‘কবিরাজের নির্দেশে বাড়ির সকল সদস্য নদীর পানিতে গোসল করে আসি। গোসলের পর শুরু হয় ঝাড়ফুঁক ও পেঁপে গাছের নল দিয়ে ডাবের পানি পান করা। ডাবের পানি পান করলে পরিবারের সকলে জ্ঞান হারিয়ে ফেলি। এই সুযোগে ভণ্ড কবিরাজ ও তার সহযোগী নারী আমাদের ঘরে থাকা নগদ অর্থ, স্বর্ণালংকার নিয়ে পালিয়ে যায়। পরে প্রতিবেশীরা এসে আমাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসেন।’

এ ঘটনায় রফজল দেওয়ান (৩২), জৈনবী বেগম (৬০), শেফালি (৪৫), সুবর্না (২২), শান্তা (১৭), শিশু জান্নাত (৫) নাবিলা (৩) ও আজিজল (৪০) নামে একই পরিবারের আটজন অসুস্থ হয়ে পড়েন। এর মধ্যে জৈনবী বেগমের অবস্থার অবনতি হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

ঘটনার সত্যতা স্বীকার করে মুন্সীগঞ্জ সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিচুর রহমান দৈনিক অধিকারকে বলেন, ‘ঘটনায় জড়িত থাকা ভণ্ড কবিরাজ কালী সাধককে আটক করা হয়েছে। এছাড়া তার কাছ থেকে লুটে নেওয়া স্বর্ণালংকার উদ্ধার করা হয়েছে। তবে বাকি মালামাল উদ্ধারের জন্য বিজ্ঞ আদালতে তার রিমান্ডের আবেদন করা হয়েছে।’

আরও পড়ুন : কর্ণফুলী নদীতে গোসলে নেমে দুই বন্ধুর মৃত্যু

বিষয়টিতে জেলা সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ দৈনিক অধিকারকে বলেন, ‘রোগীকে কোনো ধরনের ওষুধের ডোজ খাওয়ানো হয়েছে, এটা বলা সম্ভব নয়। রোগীকে কি পরিমাণ ওষুধ খাওয়ানো হয়েছে, তার ওপর নির্ভর করে রোগীর সুস্থতা। যাদের শরীরে ওষুধের মাত্রা কম ছিল তারা এখন অনেকটা সুস্থ আছে। একজন বৃদ্ধ নারীর শরীরে ডোজ বেশি পড়েছে, তাই তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে।’

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড