• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিরোধপূর্ণ পুকুরেই মিলল বৃদ্ধের লাশ, হত্যার অভিযোগ

  নওগাঁ প্রতিনিধি

১৭ সেপ্টেম্বর ২০২০, ১৭:০১
লাশ
লাশ (প্রতীকী ছবি)

বিরোধপূর্ণ পুকুর থেকে নওগাঁর মান্দা উপজেলায় বিমল চদ্র সরকার (৭০) নামে এক বৃদ্ধের লাশ উদ্ধার করা হয়েছে।

বুধবার (১৬ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে উপজেলার ছোট মল্লকপুর গ্রাম থেকে ওই বৃদ্ধের লাশ উদ্ধার করা হয়।

নিহতের স্বজনদের অভিযোগ, পুকুর নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের লোকজন তাকে হত্যা করেছে।

এ ঘটনায় নিহতের ছেলে রঞ্জন কুমার সরকার প্রতিপক্ষ আলিম উদ্দিন ও চন্দন কুমার প্রামাণিকসহ অজ্ঞাত আরও ১০ থেকে ১২ জনের বিরুদ্ধে মান্দা থানায় একটি হত্যা মামলা করেছেন।

মামলার এজাহার, স্থানীয় বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার কালিকাপুর ইউনিয়নের ছোট মুল্লুকপুর গ্রামের একটি সরকারি পুকুর লিজ নিয়ে রঞ্জন কুমার সরকার গত ১০ বছর ধরে ভোগদখল করে আসছেন। পুকুরটির লিজ নেওয়াকে কেন্দ্র করে একই গ্রামের আলিম উদ্দিনের সাথে দীর্ঘদিন ধরে তার বিরোধ চলে আসছে। গত ৮ সেপ্টেম্বর উপজেলা পরিষদ থেকে ফেরার পথে উপজেলার জয়বাংলা মোড় এলাকায় রঞ্জন কুমারকে প্রতিপক্ষ আলিম উদ্দিন, চন্দন কুমার ও মতিউর রহমান মারধর করেন। এ ঘটনায় পরদিন রঞ্জনের স্ত্রী ডলি রাণী মামলা করেন।

এরই জেরে গত ১০ সেপ্টেম্বর বিরোধপূর্ণ ওই পুকুরে বাঁশের খুঁটি পুঁতে দিয়ে আলিম উদ্দিনের লোকজন দখল করে নেয়। একপর্যায়ে বুধবার বিকালে আলিম উদ্দিন লোকজন নিয়ে ওই পুকুর থেকে মাছ ধরতে এলে রঞ্জনের লোকজন তাদের ধাওয়া দিলে তারা সেখান থেকে পালিয়ে যান। এরপর প্রতিপক্ষের লোকজন চলে যাওয়ার পর পুকুর পাহারা দেওয়ার জন্য পুকুর পাড়ে অবস্থান নেন। কিন্তু রাত হয়ে গেলে বিমল চন্দ্র বাড়ি না ফেরায় পরিবারের তার খোঁজ করতে শুরু করেন।

একপর্যায়ে বিভিন্ন স্থানে খোঁজাখুঁজির পর রাত ১০টার দিকে বিবাদমান পুকুর থেকে তার লাশ উদ্ধার করে স্থানীয় লোকজন। পরে খবর পেয়ে বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) সকালে নিহতের মরদেহ থানায় নিয়ে যায় পুলিশ।

এ ব্যাপারে মামলার বাদী রঞ্জন কুমার সরকার বলেন, ‘সরকারি ওই পুকুরটি আমি গত ১০ বছর ধরে লিজ নিয়ে মাছ চাষ করছি। গত ৮ সেপ্টেম্বর পুকুরটির লিজ নবায়নের জন্য উপজেলা ভূমি অফিস আবেদন করি। বিকাল উপজেলা সদর থেকে বাড়ি ফেরার পথে উপজেলার জয়বাংলা মোড়ের একই এলাকার আলিম উদ্দিন ও চন্দন কুমার প্রামাণিকসহ কয়েকজন পথরোধ করে ওই জমি আমাকে ছেড়ে দিতে বলে। এতে রাজি না হওয়ায় তারা আমাকে মারপিট করে। এর আগেও আলিম উদ্দিন জোর করে ওই পুকুরের মাছ মেরে নিয়ে গেছে। গতকাল পুকুরের দখল নিয়ে বিরোধের জেরে তারা আমার বাবাকে হত্যা করে।’

আরও পড়ুন : প্রকাশ্যে চাঁদা আদায়কালে ধরা খেল ‘তুফান পার্টির’ সদস্য

ঘটনার সত্যতা স্বীকার করে মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেকুর রহমান সরকার দৈনিক অধিকারকে জানান, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতালে পাঠানো হয়েছে। লাশের সুরতহাল প্রতিবেদনে আঘাতের কোনো চিহ্ন পাওয়া যায়নি। ময়না তদন্ত প্রতিবেদন পাওয়ার পর বলা যাবে এটা হত্যা নাকি স্বাভাবিক মৃত্যু।

এ ঘটনায় নিহতের ছেলে রঞ্জন সরকার একটি হত্যা মামলা দায়ের করেছেন। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে বলেও জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড