• শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিখোঁজের ৫দিন পর প্রবাসীর গলাকাঁটা লাশের সন্ধান!

  বাঁশখালী প্রতিনিধি, চট্টগ্রাম

১৭ সেপ্টেম্বর ২০২০, ১০:৩৫
চট্টগ্রাম
নিহত নুরুল ইসলাম

দক্ষিণ আফ্রিকার মোজাম্বিকের প্রেম্বা এলাকা থেকে বাংলাদেশি প্রবাসী নুরুল ইসলাম (৩০) নামের এক ব্যবসায়ী ১২ সেপ্টেম্বর নিখোঁজ হয়। নিখোঁজের ৫ দিন পর বুধবার (১৬ সেপ্টেম্বর) সামাজিক যোগাযোগ মাধ্যমে ওই রেমিট্যান্সযোদ্ধার গলাকাঁটা লাশের সন্ধান পাওয়া যায়।

নিহত নুরুল ইসলাম চট্টগ্রামের বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়নের পূর্ব চাম্বল ৬ নম্বর ওয়ার্ডের চাম্বল পাতালা মার্কেট এলাকার পূর্বে মাঝর পাড়ার মুহাম্মদ হোসাইন এর পুত্র বলে জানা যায়।

নিহত নুরুল ইসলাম সহ তার এক সাইফুল ইসলাম কর্মসংস্থানের জন্য দক্ষিণ আফ্রিকার মোজাম্বিকে পাড়ি জমায়। সে মোজাম্বিকের পালমা ডিস্ট্রিকের পালমাতে এক বাঙ্গালীর অধীনে চাকরি করত। প্রবাসের তারা সাড়ে ৪ বছর অতিক্রম করে। নুরুল ইসলাম ভিসার মেয়াদ বাড়ানোর জন্য ডকুমেন্টারি নিয়ে ১২ সেপ্টেম্বর প্রেম্বা শহরের উদ্দেশ্যে বের হন।

মোজাম্বিক থেকে নিখোঁজ নুরুল ইসলামের ছোট ভাই সাইফুল ইসলাম বলেন, "ভিসা সংক্রান্ত কাজের জন্য শনিবার আমার বড় ভাই তার গাড়ি নিয়ে নিকটস্থ সরকারি দফতরের উদ্দেশ্য যান। এরপর থেকে তার কোনো খোঁজখবর পাওয়া যায়নি। তার ব্যক্তিগত মোবাইল নম্বরটিও বন্ধ পাওয়া যায়। এই ব্যাপারে নিকটস্থ পুলিশ স্টেশনে অভিযোগ করেও তার সন্ধান দিতে পারেনি স্থানীয় পুলিশ প্রশাসন।

তিনি আরো বলেন, আজ (১৬ সেপ্টেম্বর) নিখোঁজের ৫ দিন পর বাংলাদেশ সময় বিকাল আনুমানিক ৪টায় সামাজিক যোগাযোগ মাধ্যমে মাতামিয়া পাহাড়ি এলাকায় আমার ভাইয়ের গলাকাঁটা লাশের সন্ধান পাই।"

মোজাম্বিক প্রবাসী এম আর মুজিব ও মুহাম্মদ ফারুখ মুঠোফোনে জানিয়েছেন, "নুরুল ইসলাম তার ডকুমেন্ট আপডেট করার জন্য প্রেম্বা শহরের উদ্দেশ্য বের হলে যাত্রা পথে আল শাবাব বাহিনী (জঙ্গিগ্রুপ) তাকে সড়ক থেকে অপহরণ করে নিয়ে যায়। নিখোঁজের পাঁচদিন পর ওই জঙ্গিগ্রুপের আস্তানা মাতামিয়া নামক পাহাড়ি এলাকায় হাত পা বাঁধা অবস্থায় খোদ তারাই গলাকাটা লাশের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করে।

তারা আরো জানিয়েছেন, মোজাম্বিকের প্রেম্বা শহরকে জনশূন্য করতে মূলত ওই জঙ্গিগ্রুপের সক্রিয় বাহিনী সবসময় তৎপর থাকে। স্থানীয় সহ প্রবাসী বাঙ্গালীদেরকে তারা ধরে নিয়ে যায় তাদের আস্তানায়। প্রেম্বা শহর থেকে তাদের আস্তানা পালমা এবং মাতামিয়া পাহাড়ি স্থানের দূরত্ব প্রায় ৬শত কিলোমিটার। তারা জানিয়েছেন, সন্ত্রাসী গ্রুপের ওই জায়গা স্থানীয় প্রশাসনের নিয়ন্ত্রণের বাহিরে। তারা প্রতিনিয়ত লোকজনদের ধরে নিয়ে হত্যা করে এবং তারা নিজেরাই সামাজিক যোগাযোগ মাধ্যমে নিহতদের ছবি প্রচার করে।"

এদিকে নিহত নুরুল ইসলামের নিখোঁজের পাঁচদিন পর গলাকাটা লাশের খবরে দেশের বাড়ী বাঁশখালীর পূর্ব চাম্বল মাঝর পাড়া এলাকায় শোকের ছায়া নেমে আসে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড