• সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুন্সীগঞ্জে অবৈধ সিএনজি পাম্প স্টেশন স্থাপনের দায়ে জরিমানা

  মুন্সীগঞ্জ প্রতিনিধি

১৭ সেপ্টেম্বর ২০২০, ০৯:৫১
লৌহজং
বায়ো গ্যাস স্থাপনের কথা বলে সিএনজি পাম্প স্টেশন স্থাপন

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) তথ্যের ভিত্তিতে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলায় অবৈধ একটি সিএনজি পাম্প স্টেশন স্থাপনের দায়ে ওই প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। সেই সাথে সিএনজি পাম্প স্টেশনটি বৈধ কাগজপত্র তৈরি না করা পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হুমায়ুন কবির এ জরিমানা করেন। ওই সিএনজি পাম্প স্টেশনটির নাম স্বদেশ গ্লোরি এগ্রো প্রোডাক্ট। স্থানীয়ভাবে এটি মাওয়া সিএনজি পাম্প স্টেশন নামে পরিচিত। উপজেলার মেদিনীম-ল ইউনিয়নের উত্তর মেদিনীমণ্ডল গ্রামে ঢাকা-মাওয়া মহাসড়কের পদ্মাসেতু টোল প্লাজার উত্তর পাশে এর অবস্থান।

জানাযায়, স্বদেশ গ্লোরি এগ্রো প্রোডাক্ট নামের প্রতিষ্ঠানটি ঝুঁকিপূর্ণ ভাবে দুটি বড় কাভার্ড ভ্যানের মাধ্যমে ৩৬ কেজির ১৬০টি সিলিন্ডার রেখে পাইপলাইন দিয়ে যানবাহনে গ্যাস বিক্রি করে আসছিলো। এছাড়া কম্প্রেসড বায়ো গ্যাস স্থাপনের কথা বলে সিএনজি পাম্প স্টেশন স্থাপন করেছে উত্তর মেদিনীমণ্ডল গ্রামের বাবু খান নামে এক প্রভাবশালী ব্যক্তি। দেড় বছর আগে সিএনজি পাম্প স্টেশন স্থাপন করে অবাধে ও দেদারসে ব্যবসা করে আসছিলেন বাবু খান, রফিকুল ইসলাম ও আবদুস সাত্তার নামে তিন অংশীদার।

এ বিষয়ে লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. হুমায়ুন কবির বলেন, ‘জাতীয় নিরাপত্তা গোয়েন্দ সংস্থার (এনএসআই) তথ্যের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হয়। সিএনজি পাম্প স্টেশনটি সিবিজি স্টেশন স্থাপনের কথা বলে সিএনজি পাম্প স্টেশন স্থাপন করেছে, যা সম্পূর্ণ অবৈধ এবং সেই সাথে ঝুঁকিপূর্ণও বটে। যে স্থানটিতে স্থাপন করা হয়েছে, সেটি জননিরাপত্তা ও জনস্বাস্থ্যের জন্য হুমকিস্বরূপ। এ জন্য ওই প্রতিষ্ঠানকে আর্থিক জরিমানা করা হয়েছে। পাশাপাশি বৈধ কাগজপত্র তৈরি না করা পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।’

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড