• বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আলোচিত রিফাত শরীফ হত্যার রায় ৩০ সেপ্টেম্বর

  অধিকার ডেস্ক

১৭ সেপ্টেম্বর ২০২০, ০০:২৩
রিফাত হত্যা
আলোচিত রিফাত শরীফ হত্যার রায় ৩০ সেপ্টেম্বর (ছবি : সংগৃহীত)

দেশব্যাপী আলোচিত বরগুনার রিফাত শরীফ হত্যা মামলায় আগামী ৩০ সেপ্টেম্বর প্রাপ্তবয়স্ক ১০ আসামির রায় ঘোষণার তারিখ নির্ধারণ করেছেন আদালত।

বুধবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে বরগুনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান এই তারিখ ঘোষণা করেন। এ দিন রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির পক্ষে-বিপক্ষে যুক্তিতর্ক উপস্থাপন শেষে এই দিন ধার্য করা হয়।

জানা গেছে, রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে ৭৬ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে এক আসামির পক্ষে সাফাই সাক্ষ্যগ্রহণ করেন আদালত। এরপর সব আসামির পক্ষে-বিপক্ষে আদালতে যুক্তিতর্ক উপস্থাপন করেন সংশ্লিষ্ট আইনজীবীরা।

এ দিকে, নিহত রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকার আইনজীবী মাহবুবুল বারী আসলাম বলেন, ‘আদালত উভয় পক্ষের যুক্তি খণ্ডন শেষে আগামী ৩০ সেপ্টেম্বর প্রাপ্তবয়স্ক ১০ আসামির রায়ের দিন ধার্য করেছেন। আদালত আমার জিম্মায় আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত আয়শা সিদ্দিকাকে জামিন দিয়েছেন।’

অন্যদিকে বরগুনা জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি ভুবন চন্দ্র হালদার জানান, মামলার ৭ নম্বর আসামি ও নিহত রিফাত শরীফের স্ত্রী আয়শা সিদ্দিকার জামিন বাতিলের জন্য আবেদন করা হয়েছিল। তবে আদালত আইনজীবীর জিম্মায় আয়শাকে জামিন দিয়েছেন।

উল্লেখ্য, গত বছরের ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে রিফাত শরীফ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। পরে একই বছরের ১ সেপ্টেম্বর ২৪ জনকে অভিযুক্ত করে প্রাপ্ত ও অপ্রাপ্তবয়স্ক দুভাগে বিভক্ত করে আদালতে প্রতিবেদন দেয় পুলিশ। এর মধ্যে প্রাপ্তবয়স্ক ১০ জন এবং অপ্রাপ্তবয়স্ক ১৪ জনকে আসামি করা হয়েছে। তবে মামলার অভিযোগপত্রভুক্ত প্রাপ্তবয়স্ক আসামি মো. মুসা এখনো পলাতক রয়েছে।

আরও পড়ুন : স্বাস্থ্য কর্মকর্তার বিরুদ্ধে বরাদ্দের দেড় কোটি টাকার অনিয়মের অভিযোগ

এরই ধারাবাহিকতায় গত ১ জানুয়ারি রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন বরগুনা জেলা ও দায়রা জজ আদালত। এরপর ৮ জানুয়ারি থেকে প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু করেন আদালত। মোট ৭৬ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়েছে এই মামলায়।

দেশজুড়ে আলোচিত এই হত্যা মামলার প্রাপ্তবয়স্ক আসামিরা হলেন- রাকিবুল হাসান রিফাত ফরাজি, আল কাইউম ওরফে রাব্বি আকন, মোহাইমিনুল ইসলাম সিফাত, রেজওয়ান আলী খান হৃদয় ওরফে টিকটক হৃদয়, মো. হাসান, মো. মুসা, আয়শা সিদ্দিকা, রাফিউল ইসলাম রাব্বি, মো. সাগর ও কামরুল ইসলাম সাইমুন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড