• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জামালপুরে করোনার থাবায় নতুন ৬ জন, আক্রান্ত ১৪৫৯

  জামালপুর প্রতিনিধি

১৬ সেপ্টেম্বর ২০২০, ২৩:৩৯
করোনা ভাইরাস
করোনা ভাইরাস (ছবি : সংগৃহীত)

গত ২৪ ঘণ্টায় জামালপুরে নতুন করে আরও ৬ জনের শরীরে প্রাণঘাতী করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

বুধবার (১৬ সেপ্টেম্বর) রাতে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের ল্যাবে ৮১টি নমুনা পরীক্ষার রিপোর্টে ওই ৬ জনের করোনা পজিটিভ ধরা পড়ে।

রাতেই ওই ব্যক্তির দেহে করোনা শনাক্তের বিষয়টি নিশ্চিত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। জেলায় নতুন করে আক্রান্তদের মধ্যে সদরে ৩ জন, ইসলামপুরে ২ জন এবং মাদারগঞ্জে আরও একজন রয়েছেন।

এ ব্যাপারে জামালপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক মো. মাহফুজুর রহমান সোহান দৈনিক অধিকারকে জানান, জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের ল্যাবে ৮১টি নমুনা পরীক্ষায় নতুন করে আরও ৬ জনের করোনা শনাক্ত হয়েছে। ওই ব্যক্তিরা জামালপুর জেনারেল হাসপাতাল ও নিজ নিজ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিয়েছিল। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ হাজার ৪৫৯ জন।

আরও পড়ুন : মামলার হাজিরা দিতে গিয়ে এজলাসেই লাশ হলেন যুবদল নেতা

এখন পর্যন্ত জেলায় ৩৮ জন চিকিৎসক, একজন পল্লী চিকিৎসক, একজন বেসরকারি চিকিৎসক, ৯৮ জন সরকারি স্বাস্থ্যকর্মী এবং ১৫ জন বেসরকারি স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। এরই মধ্যে জেলায় করোনার বিষাক্ত ছোবলে মৃত্যুবরণ করেছেন ২২ জন। এছাড়া শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন ইউনিট থেকে ছাড়পত্র নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৩০৫ জন। পাশাপাশি উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ ও ঢাকার হাসপাতালে রেফার্ড করা হয়েছে ৩১ জনকে।

এ নিয়ে জেলায় মোট আক্রান্তদের মধ্যে জামালপুর সদরে ৮০১ জন, মেলান্দহে ১১৮, মাদারগঞ্জে ৮৩, ইসলামপুরে ১৮৯, সরিষাবাড়ীতে ১৭৩, দেওয়ানগঞ্জে ৫৪ এবং বকশিগঞ্জে ১৩০ জন রয়েছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড