• বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ৯ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাঁঠালবাড়ী থেকে শিমুলিয়ার পথে ফেরি

  সারাদেশ ডেস্ক

১৬ সেপ্টেম্বর ২০২০, ১২:০২
মাদারীপুর
ফাইল ফটো

পদ্মায় নাব্য সংকট ও ডুবোচরের কারণে মাদারীপুরের কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে দুই দিন ফেরি চলাচল বন্ধ থাকার পর মঙ্গলবার দুপুর থেকে পরীক্ষামূলকভাবে ফেরি চলাচল শুরু হয়েছে। বুধবার সকালে কাঁঠালবাড়ী ঘাট থেকে রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর শিমুলিয়ার উদ্দেশে ছেড়ে যায়।

বিআইডব্লিউটিসি সূত্রে জানা গেছে, নাব্য সংকট ও ডুবোচরের কারণে প্রথম দফায় টানা ৮ দিন ও দ্বিতীয় দফায় ২ দিন ফেরি চলাচল বন্ধ থাকার পর মঙ্গলবার দুপুর থেকে পরীক্ষামূলকভাবে ফেরি চলাচল শুরু হয়েছে। এদিন দুপুর ১২টা ১০ মিনিটে শিমুলিয়া ঘাট থেকে মিডিয়াম ফেরি ক্যামেলিয়া ৯টি পণ্যবাহী ট্রাক নিয়ে শরিয়তপুরের পালেরচর হয়ে দীর্ঘ ২৮ কিলোমিটার পথ অতিক্রম করে বিকেল সাড়ে ৪টায় কাঁঠালবাড়ী ঘাটে এসে পৌঁছায়। এদিকে বুধবার সকাল ৭টায় রো রো ফেরি বীর শ্রেষ্ঠ জাহাঙ্গীর ১১টি ট্রাক, ৯টি হালকা পিকআপ, ১টি বাস ও ৫টি মোটরসাইকেল নিয়ে শিমুলিয়ার উদ্দেশে ছেড়ে যায়।

বিআইডব্লিউটিসি ঘাট ব্যবস্থাপক (মেরিন) আহম্মদ আলি জানান, রো রো ফেরি বীর শ্রেষ্ঠ জাহাঙ্গীর সকাল ৭টার সময় কাঁঠালবাড়ী ঘাট থেকে ২৬টি ছোট বড় যানবাহন নিয়ে শিমুলিয়ার উদ্দেশে ছেড়ে যায়। রো রো ফেরি বীর শ্রেষ্ঠ জাহাঙ্গীর নির্বিঘ্নে শিমুলিয়া ঘাটে আসলে সিদ্ধান্ত নেয়া হবে এই নতুন চ্যানেলে ফেরি চলাচল সম্ভব কিনা।

মাদারীপুরের কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হওয়ায় পদ্মার দুই পাড়ে পারাপারের অপেক্ষায় রয়েছে ৩ শতাধিক যানবাহন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড