• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

কর ভবনে অগ্নিকাণ্ড, পুড়ে গেছে গুরুত্বপূর্ণ কাগজপত্র

  বরিশাল প্রতিনিধি

১৫ সেপ্টেম্বর ২০২০, ১৫:৩৪
বরিশাল
বরিশালে কর ভবনের দ্বিতীয় তলার একটি কক্ষে অগ্নিকাণ্ড

বরিশালে কর ভবনের দ্বিতীয় তলার একটি কক্ষে রহস্যজনক অগ্নিকাণ্ড ঘটেছে। এতে ওই কক্ষে থাকা গুরুত্বপূর্ণ ফাইল পুড়ে গেছে। আগুনের ধোয়ায় অসুস্থ হলে অতিরিক্ত কর কমিশনার শাওন চৌধুরীকে বরিশাল শেরেবাংলা চিকিৎসা মহাবিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়। তিনি কর ভবনের চতুর্থ তলায় ডরমেটারীতে ছিলেন। সোমবার দিবাগত রাত পৌনে ৩টার দিকে নগরীর বান্দ রোডস্থ কর ভবনে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

জানা গেছে, গভীর রাতে ভবনের দোতালায় একটি অফিস কক্ষে আগুনের ফুরকি দেখতে পান স্থানীয়রা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট প্রায় দুইঘন্টা চেষ্টা চালিয়ে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে।

বরিশাল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক ফারুক হোসেন সিকদার জানান, বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে কর ভবনের একটি কক্ষে আগুন লাগে। এতে কক্ষটিতে থাকা ৩টি এসি, দুটি ষ্টীলের আলমারি ও তিনটি কম্পিউটারসহ কাগজপত্র এবং অন্যান্য মালামাল পুড়ে গেছে।

অতিরিক্ত কর কমিশনার শাওন চৌধুরী ভবনের চারতলায় ডরমেটারীতে আটকা পড়লে তাকে দমকল বাহিনীর কর্মীরা উদ্ধার করে। ধোয়ায় অসুস্থ হয়ে পড়ায় তাকে শেরেবাংলা চিকিৎসা মহাবিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এব্যাপারে যুগ্ম কর কমিশনার লুৎফর রহমান জানান, আগুনে ক্ষয়ক্ষতি নিরূপণের কাজ চলছে। অগ্নিকাণ্ডের কারণ উদঘাটতে তদন্ত কমিটি গঠনের প্রক্রিয়া চলছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড