• বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পেছালো গোয়ালন্দ উপজেলা পরিষদ উপ-নির্বাচন

  সারাদেশ ডেস্ক

১৫ সেপ্টেম্বর ২০২০, ১১:৫১
রাজবাড়ী
ছবি: সংগৃহীত

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে শেষ মুহূর্তে স্থগিত হওয়া রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপ-নির্বাচনের নতুন তারিখ নির্ধারণ হয় আগামী ১০ অক্টোবর। রবিবার (১৩ সেপ্টেম্বর) নির্বাচন কমিশন নির্বাচনের নতুন তারিখ নির্ধারণের পর সোমবার (১৪ সেপ্টেম্বর) ভোরে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. নুরুল ইসলাম মণ্ডলের মৃত্যুতে আবারও পিছিয়ে যাচ্ছে উপ-নির্বাচনের তারিখ। এমনটিই জানিয়েছেন জেলা নির্বাচন অফিসার হাবিবুর রহমান।

তিনি জানিয়েছেন, গোয়ালন্দ উপ-নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী নুরুল ইসলাম মণ্ডলের মৃত্যুর খবর তিনি জেনেছেন। নুরুল ইসলাম মণ্ডলের প্রস্তাবকারী ও সমর্থনকারী মৃত্যু সনদ নিয়ে আবেদন করলে এ নির্বাচন বাতিল করে পুনরায় নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। সে তফসিল অনুযায়ী নতুন প্রার্থী হতে আবেদন করতে পারবেন উপজেলার যে কেউ। তবে পুরাতন তফসিল অনুযায়ী অন্য প্রার্থীদের প্রার্থিতা বহাল থাকবে। নুরুল ইসলামের মৃত্যু সনদ পেলে তার দাফতরিক কার্যক্রম সম্পন্ন করবেন। এছাড়া ১০ অক্টোবর পাঁচুরিয়ার ১টি ওয়ার্ডে সদস্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

জানা গেছে, একটি পৌরসভা ও চারটি ইউনিয়ন নিয়ে গঠিত গোয়ালন্দ উপজেলা। উপজেলা পরিষদ চেয়ারম্যান এবিএম নুরুল ইসলামের মৃত্যুতে উপজেলায় চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের সুযোগ সৃষ্টি হয়। সেই ধারাবাহিকতায় চলতি বছরের ২৯ মার্চ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন। কিন্তু প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ২৩ মার্চ নির্বাচন স্থগিতের সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন। উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছিলেন তিন জন প্রার্থী। এরা হলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ মনোনীত উপজেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি মো. মোস্তফা মুন্সি (নৌকা), স্বতন্ত্র উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও দৌলতদিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম মণ্ডল (ঘোড়া) এবং বিএনপি মনোনীত মাহবুব আলম (ধানের শীষ)।

কিন্তু ১৪ সেপ্টেম্বর স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও দৌলতদিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম মণ্ডল মৃত্যুবরণ করেন। প্রার্থীর মৃত্যুতে আবার নির্বাচনের তফসিল ঘোষণা করবে নির্বাচন কমিশন। আগের তফসিলে নির্বাচনে অংশ নেয়া প্রার্থীদের প্রার্থিতা বহাল থাকবে। নতুন তফসিলে নতুন কেউ প্রার্থী হতে চাইলে আবেদন করতে পারবেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড