• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

জামালপুরে নতুন করে ৮ জনের করোনা শনাক্ত, আক্রান্ত ১৪৪৫

  জামালপুর প্রতিনিধি

১৫ সেপ্টেম্বর ২০২০, ০০:০০
করোনা ভাইরাস
করোনা ভাইরাস (ছবি : সংগৃহীত)

গত ২৪ ঘণ্টায় জামালপুরে নতুন করে আট জনের শরীরে মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে।

সোমবার (১৪ সেপ্টেম্বর) রাতে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের ল্যাবে ৮২টি নমুনা পরীক্ষার রিপোর্টে ওই আটজনের করোনা পজিটিভ ধরা পড়ে।

রাতেই ওই ব্যক্তির দেহে করোনা শনাক্তের বিষয়টি নিশ্চিত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। জেলায় নতুন করে আক্রান্তদের মধ্যে জামালপুর সদরে ৭ জন ও বকশিগঞ্জে একজন রয়েছেন।

জামালপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের সহকারী-পরিচালক মো. মাহফুজুর রহমান সোহান দৈনিক অধিকারকে জানান, জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ ল্যাবে ৮২টি নমুনা পরীক্ষায় নতুন করে আট জনের করোনা শনাক্ত হয়েছে। ওই ব্যক্তিরা জামালপুর জেনারেল হাসপাতাল ও নিজ নিজ স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিয়েছিল। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ হাজার ৪৪৫ জনে।

এ নিয়ে এখন পর্যন্ত জেলায় ৩৮ জন চিকিৎসক, একজন পল্লী চিকিৎসক, একজন বেসরকারি চিকিৎসক, ৯৮ জন সরকারি স্বাস্থ্যকর্মী এবং ১৫ জন বেসরকারি স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। জেলায় এরই মধ্যে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ২২ জন। এছাড়া শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন ইউনিট থেকে ছাড়পত্র নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৩০১ জন। পাশাপাশি উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ ও ঢাকার হাসপাতালে রেফার্ড করা হয়েছে ৩১ জনকে।

আরও পড়ুন : দিনে-দুপুরে দোকানের ক্যাশবাক্স ভেঙে ৩ লক্ষাধিক টাকা লুট

এ নিয়ে জেলায় এখন পর্যন্ত মোট আক্রান্তদের মধ্যে জামালপুর সদরে ৭৯৭ জন, মেলান্দহে ১১৬, মাদারগঞ্জে ৮২, ইসলামপুরে ১৮৫, সরিষাবাড়ীতে ১৭২, দেওয়ানগঞ্জে ৫২ জন এবং বকশিগঞ্জে ১৩০ জন রয়েছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড