• রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাভারে দুটি কারখানা বন্ধের নির্দেশ পরিবেশ অধিদপ্তরের

  সাভার প্রতিনিধি, ঢাকা

১৪ সেপ্টেম্বর ২০২০, ২০:০৬
পরিবেশ অধিদপ্তরের অভিযান
সাভারে দুটি কারখানা বন্ধের নির্দেশ পরিবেশ অধিদপ্তরের (ছবি : দৈনিক অধিকার)

সাভারের আশুলিয়ায় অভিযান চালিয়ে পরিত্যক্ত ব্যাটারি থেকে পলিথিনের কাঁচামাল তৈরিসহ একটি ব্যাটারি কারখানাকে ৭০ হাজার টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত। একই অভিযানে কারখানা দুটি বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার (১৪ সেপ্টেম্বর) সকাল থেকে বিকাল পর্যন্ত আশুলিয়ার শ্রীখন্ডিয়া ও সাভারের রাজফুলবাড়িয়া এলাকায় এই অভিযান পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজিদ আহমেদ।

পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজিদ আহমেদ জানান, আশুলিয়ার শ্রীখন্ডিয়া এলাকায় একটি নামবিহীন কারখানায় কোনোরকম ছাড়পত্র ছাড়াই তারা পরিত্যক্ত ব্যাটারির প্লাস্টিকের কেসিং প্রক্রিয়া করে প্লাস্টিকের কাঁচামাল প্রস্তুত করে আসছিল। এতে করে মারাত্মকভাবে পরিবেশ দূষণ হচ্ছিল। পরে বৈধ কোনো কাগজ দেখাতে না পারায় কারখানাটি বন্ধের নির্দেশ দিয়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

আরও পড়ুন : নিহত কর্মচারীর পরিবারের পাশে লালমনিরহাটের ডিসি

এ দিকে, সাভারের রাজফুলবাড়িয়া এলাকায় লিজেন্ট ব্যাটারি নামের অপর একটি ব্যাটারি তৈরির কারখানায় অভিযান চালিয়ে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময় ওই কারখানাটিও বন্ধ ঘোষণা করা হয়।

এ ধরনের অভিযান প্রতি সপ্তাহে পরিচালনা করা হবে বলে জানিয়েছেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজিদ আহমেদ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড