• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফের শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল বন্ধ

  অধিকার ডেস্ক

১৩ সেপ্টেম্বর ২০২০, ১৫:৪০
ফেরি চলাচল বন্ধ
ফেরি চলাচল বন্ধ (ছবি : সংগৃহীত)

বেশ কয়েকদিন বন্ধ থাকার পর শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল শুরু হওয়ার দুদিন পর আবারও ফেরি চলাচল বন্ধ হয়ে গেছে।

নাব্যতা সংকটের কারণে আজ রবিবার দুপুর ১২টার দিকে এ রুটে ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। তবে ফেরি ছাড়া অন্যান্য নৌযান চলাচল অব্যাহত রয়েছে।

সম্প্রতি পদ্মা নদীর বিরুপ আচরণের কারণে এ রুটে ফেরি চলাচল করা বেশ কঠিন হয়ে পড়ে। এরপর গত ৩ সেপ্টেম্বর নাব্য সংকটের কারণে সম্পূর্ণ বন্ধ করে দেয়া হয় ফেরি সার্ভিস। কয়েকদিন ড্রেজিং করে সচল করা হয় ফেরি চলাচলের লৌহজং টার্নিং পয়েন্টের চ্যানেলটি। শনিবার পর্যন্ত ১ ও ২ নম্বর ঘাট দিয়ে কে টাইপ ও মিডিয়াম টাইপের ৪টি ফেরির মাধ্যমে যানবাহন পারাপার করছিল কর্তৃপক্ষ। কিন্তু এবার তাও বন্ধ হয়ে গেল।

আজ রবিবার মাওয়া ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর (টিআই) হেলাল উদ্দিন এ বিষয়ে গণমাধ্যমকে জানান, দীর্ঘদিন বন্ধ থাকার পর শুক্র ও শনিবার ৪টি ফেরির মাধ্যমে যানবাহন পারাপার করা হয়েছে। কিন্তু সকালে একটি ফেরি লোড নিয়ে ঘাট থেকে শিমুলিয়ার উদ্দেশে রওনা হয়। পথিমধ্যে লৌহজং টার্নিং চ্যানেলে আবারও নাব্য সংকটের কারণে চলাচলে বাধার সৃষ্টি হয়। এমন পরিস্থিতিতে সাময়িকভাবে ফেরি সার্ভিস বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

ওডি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড