• বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

হুমকির মুখে ফ্লোটিং প্যারাডাইস, আতংকে পর্যটকরা

  কাপ্তাই প্রতিনিধি, রাঙ্গামাটি

১৩ সেপ্টেম্বর ২০২০, ১০:২৭
ক্ষতিগ্রস্ত অংশ (ছবি : দৈনিক অধিকার)

পর্যটন শহর হিসাবে খ্যাত কাপ্তাই উপজেলার শিলছড়ি রামপাহাড় এবং কর্নফুলির নদীর কোল ঘেঁষে ২০১২ সালের নভেম্বর এর ২ তারিখে ফ্লোটিং প্যারাডাইস রেস্টুরেন্টের উদ্বোধন করা হয়। কর্ণফুলীর মনোরম দৃশ্য একদিকে রামপাহাড় অন্যদিকে ওয়াগ্গা চা বাগান সব মিলে এর আশেপাশের সৌন্দর্য উপভোগ করতে পর্যটকরা এই রেস্টুরেন্টে আসেন। বিশেষ করে রেস্টুরেন্টের দক্ষিন দিকে বসে প্রকৃতির অপরুপ রূপ দেখতে কেউ মিস করতে চাইনা। তাইতো প্রতিদিন শত শত পর্যটক এসে ভিড় করে এই রেস্টুরেন্টে। এখানে এসে পর্যটকরা সব ধরনের খাবারের স্বাদ গ্রহণ করতে পারেন অনায়াসে।

কিন্তু এই রেস্টুরেন্টের দক্ষিণ অংশে দেখা দেয় বিশাল ফাটল। ফাটল এর ফলে যেকোনো মূহুর্তে কর্ণফুলী নদীতে বিলীন হয়ে যেতে পারে এর দক্ষিণ অংশ। ফলে ঝুঁকি নিয়ে এই অংশে পর্যটকরা প্রকৃতির সৌন্দর্য উপভোগ করছেন। এবং প্রাকৃতিক দৃশ্য ধরে রাখতে পর্যটকরা ঐ বিশাল ভাঙ্গনের মুখে গিয়ে ছবি তুলছে। রেস্টুরেন্ট কর্তৃপক্ষ বড় দুর্ঘটনা ঘটতে পারে জেনেও কোন দীর্ঘ ৫/৬মাস যাবত কোন ব্যবস্থা নেয় নি।

এই রেস্টুরেন্টে দুপুরের খাবার গ্রহণ করতে আসা রাঙ্গুনিয়ার আব্দুল মান্নান, রাউজানের পবন চৌধুরী, চট্টগ্রামের মুরাদপুর এলাকার বাসিন্দা নিলিমা হাসনাত ছানিয়া জানান, এই রেস্টুরেন্টের সৌন্দর্য অসাধারণ, বিশেষ করে এই অংশে কর্ণফুলী নদীর যে বাঁক নিয়েছে, সেই দৃশ্য এই রেস্টুরেন্টে বসে দারুন ভাবে উপভোগ করা যায়। এ ছাড়া অপর অংশে চা বাগানের সবুজ পাহাড় মনকে আরও শান্ত করে। তবে এই অংশে কিছু ফাটল দেখা দেওয়ায় পর্যটকরা যে কোন মূহুর্তে দুর্ঘটনায় পড়তে পারে।

এই বিষয়ে জানতে চাওয়া হলে ফ্লোটিং প্যারাডাইস এর পরিচালক সরোয়ার উদ্দিন সোহেল জানান, লগ ডাউনে এই রেস্টুরেন্ট বন্ধ থাকার ফলে পরিকল্পনা থাকা সত্ত্বেও মেরামতের কাজ সম্ভব হয়ে উঠেনি। যদিও আমরা পর্যটকদের অনুরোধ এর প্রেক্ষিতে করোনার কারণে বন্ধ থাকার পর এই রেস্টুরেন্ট চালু করেছি সবেমাত্র। তাই আমরা অচিরেই এর সংস্কার কাজ সম্পূর্ণ করবো।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড