• রোববার, ২৫ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নির্যাতন করে হত্যার স্বীকারোক্তি আদায়, পুলিশের বিচার দাবি গৃহবধূর

  বরিশাল প্রতিনিধি

১২ সেপ্টেম্বর ২০২০, ১৯:০২
সংবাদ সম্মেলন
সংবাদ সম্মেলনকালে অভিযোগকারী আমিনা আক্তার লিজাসহ অন্যরা (ছবি : দৈনিক অধিকার)

নির্যাতন করে স্বামী হত্যার স্বীকারোক্তি আদায় করায় বরিশালে অভিযুক্ত পুলিশ কর্মকর্তাদের বিচার দাবি করেছেন আমিনা আক্তার লিজা (৩০) নামে এক গৃহবধূ।

শনিবার (১২ সেপ্টেম্বর) বরিশাল প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে ওই গৃহবধূ এই দাবি জানান।

সংবাদ সম্মেলনে লিজা বলেন, কোতোয়ালি মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) বশির আহমেদ (বর্তমানে সাময়িক বরখাস্ত) ও এসআই ফিরোজ আল মামুনসহ কয়েকজন তাকে পুলিশ হেফাজতে নিয়ে অমানুষিক নির্যাতন করেছে। ওই সময় থানার কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তা তখন থানায় উপস্থিত থাকায় তারাও বিষয়টি অবগত ছিলেন। এ ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট সকল কর্মকর্তার বিচার দাবি করেছেন তিনি।

স্ত্রী আমিনা আক্তার লিজা বরিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের বুখাইনগর গ্রামে ২০১৯ সালের ১৮ ফেব্রুয়ারি দিবাগত রাতে নিজ ঘরে খুন হওয়া দলিল লেখক রেজাউল করীম রিয়াজের (৪৫)।

হত্যাকাণ্ডের পর পুলিশ হেফাজতে থাকাবস্থায় ২০ ফেব্রুয়ারি লিজা পরকীয়া প্রেমিক মাসুমকে সঙ্গে নিয়ে স্বামী হত্যার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দেয়। মামলার অধিকতর তদন্তকালে গোয়েন্দা পুলিশের পরিদর্শক মো. ছগীর তিন চোরকে গ্রেপ্তার করলে তারাও রিয়াজকে হত্যার কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তি দেয়। তারাও জানিয়েছে, ঘরে চুরি করতে ঢুকলে রিয়াজ জেগে ওঠায় তাকে কুপিয়ে হত্যা করা হয়।

ফলে এই মামলাটি বর্তমানে বরিশালে আলোচিত ঘটনায় পরিণত হয়েছে।

এ দিকে, মামলার প্রথম তদন্ত কর্মকর্তা ও উপ-পরিদর্শক বশির আহমেদকে ক্ষমতার অপব্যবহারের অভিযোগ রবিবার (৬ সেপ্টেম্বর) সাময়িক বরখাস্ত করেছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ।

আরও পড়ুন : ইউএনওর ওপর হামলা, চাঞ্চল্যকর তথ্য দিল পুলিশ

অন্যদিকে সংবাদ সম্মেলনকালে লিজা বলেন, রিয়াজ খুন হওয়ার সময় তিনি অন্য কক্ষে ঘুমিয়ে ছিলেন। স্বীকারোক্তি আদায়ের জন্য তাকে অমানুষিক নির্যাতনসহ তার ভাই-বোনকে আটকের পাশাপাশি যৌন নির্যাতন করার ইঙ্গিত দিয়েছিল এসআই বশির। এ কারণে শেখানো স্বীকারোক্তি না দিলে আবারও রিমান্ডে নিয়ে নির্যাতনের ভয় দেখানো হয়। এছাড়া আদালতে নেওয়ার পর তাকে একই ধরনের তিনজন কর্মকর্তার কক্ষে নিয়ে বিভ্রান্তিতে ফেলায় তিনি বুঝতে পারেননি আসল বিচারক কে।

লিজার অভিযোগ, নিহত স্বামী রিয়াজের ভাই মনিরুল ইসলাম রিপন তাকে ও তার সন্তানকে সম্পত্তি থেকে বঞ্চিত করার জন্য এসআই বশির আহমেদের সঙ্গে যোগসাজশ করে ওই হত্যা মামলায় ফাঁসিয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড