• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিমুলিয়া ফেরি ঘাট এলাকায় আবার ভাঙন

  সারাদেশ ডেস্ক

১২ সেপ্টেম্বর ২০২০, ১১:১৮
মুন্সীগঞ্জ
শিমুলিয়া ফেরি ঘাট এলাকায় ভাঙন

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ফেরি ঘাট এলাকায় আবার ভাঙন দেখা দিয়েছে। শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে শিমুলিয়া ৩নং রো রো ফেরি ঘাটের দেড় থেকে দুইশ মিটার অদূরেই পদ্মা হোটেল নামের একটি প্রতিষ্ঠানসহ বেশকিছু এলাকা নদীগর্ভে বিলীন হয়ে যায়। হুমকিতে রয়েছে রো রো ফেরি ঘাটটিও।

শিমুলিয়া ঘাটের বিআইডব্লিউটিসির অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার প্রফুল্ল চৌহান জানান, রাত ৮টা থেকে ভাঙন শুরু হয়। তবে এখনও রো রো ঘাটের কোনো ক্ষতি হয়নি। ৩নং ঘাটের প্রায় দেড় থেকে দুইশ ফুট দূরে বিআইডব্লিউটিসির একটি ওয়ার্কশপ রয়েছে। তার পেছনে পদ্মা নামের একটি নতুন হোটেল তৈরি করা হয়। সেই হোটেলটি সাড়ে ৯টার দিকে নদীতে বিলীন হয়ে যায়। এমতাবস্থায় রো রো ফেরি ঘাটের কোনো ক্ষতি না হলেও হুমকির মুখে রয়েছে। তবে রাতের আঁধারের কারণে কী পরিমাণ ভেঙেছে বা কী পরিমাণ ফাটল দেখা দিয়েছে তা নিরূপণ করা যায়নি।

তিনি আরও বলেন, নাব্য সংকটের কারণে বন্ধ থাকার ৮ দিন পর বিকেলে ৩টি ফেরি পরীক্ষামূলকভাবে কাঁঠালবাড়ীর উদ্দেশে ছেড়ে যায়। তবে তারপর আর কোনো ফেরি ছাড়া হয়নি।

এদিকে জুলাই ও আগস্ট মাসে দুই দফা পদ্মার ভাঙনে শিমুলিয়া ৩ ও ৪নং ফেরিঘাট দুটির পল্টুনের অ্যাপ্রোচ সড়কসহ প্রায় সাড়ে ৭ একর ভূমির ধস হয়। পুনরায় তা সংস্কার করে ফেরি চলাচল স্বাভাবিক করা হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড