• সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভৈরবে ২৪ ঘণ্টায় দুই খুন

  ভৈরব প্রতিনিধি

১১ সেপ্টেম্বর ২০২০, ২২:২৬
খুন
ছবি: প্রতীকী

কিশোরগঞ্জের ভৈরবে পৃথক ঘটনায় গত ২৪ ঘন্টায় সোহরাব মিয়া ও কৃষক খোকন নামে দুই মাদক কারবারি খুন হয়েছে।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) উপজেলার শ্রীনগর ইউনিয়নের শ্রীনগর উত্তর পাড়া ও পৌর শহরের কালীপুর উত্তর পাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতের পরিবারের সদস্য সূত্রে জানা যায়, শহরের কালিপুর গ্রামের মোতালিব মিয়ার পুত্র সোহরাবকে একই এলাকার মাদক ব্যবসায়ী হান্নান ও উজ্জল বাড়ি থেকে পার্শ্ববর্তী রামশংকর পুরে ডেকে নিয়ে যায়। পরে সেখানে কথা কাটাকাটির এক পর্যায়ে তাকে পিছন থেকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে।

এ সময় স্থানীয়রা তাকে আহত অবস্থায় প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহতের স্বজনরা আরও জানান, গত ২ মাস আগে হান্নানকে সোহরাব মাদকসহ র‌্যাবের হাতে ধরিয়ে দেওয়ায় এ হত্যাকান্ড ঘটিয়ে সোহরাবের কাছ থেকে নগদ ৩ লাখ টাকা ছিনিয়ে নিয়ে যায়।

এক প্রশ্নের উত্তরে তার স্বজনরা স্বীকার করেন যে সোহরাব আগে মাদক ব্যবসা করলেও এখন সে মাদক ব্যবসা করেনা। এখন সে মুদি দোকানদারী করে।

এদিকে শ্রী-নগর ইউনিয়নের শ্রীনগর উত্তরপাড়া গ্রামের শীর্ষ ইয়াবা ব্যবসায়ী মুসা ও তার ভাই স্বপন মধ্যে মাদকের টাকার ভাগ বাটোয়ারা নিয়ে গত মঙ্গলবার সংঘর্ষ হয় ।

এ সময় সংঘর্ষ থামাতে খোকন এগিয়ে এলে ইটের ছোড়ার আঘাতে সে গুরুতর আহত হয় । পরে ঢাকা লাল মাটিয়ায় একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার সে মারা যায়

এলাকাবাসীরা জানায়, শ্রীনগরের শীর্ষ ইয়াবা ব্যবসায়ী মুসা (৩০ ) ও তার ছোট ভাই স্বপন (২৮) ২ জনই ইয়াবা ব্যবসায়ী। দীর্ঘদিন ধরে তারা মাদকের ব্যবসা চালিয়ে যাচ্ছেন ।

গত মঙ্গলবার সন্ধ্যায় মাদকের টাকার ভাগ বাটোয়ারা নিয়ে ২ ভাইয়ের মাঝে নিজ বাড়িতে সংঘর্ষ হয় । এ সময় খোকন ঝগড়া থামাতে গেলে এক পর্যায়ে তার মাথায় ইটের ছোড়ার ঢিল পড়ে। পরে তাকে আহত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করেন । কিন্ত তারা আহতকে ঢাকা লালমাটিয়ায় একটি প্রাইভেট হাসপাতালে নিয়ে ভর্তি করেন।

পরে বৃহস্পতিবার সকালে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। বিষয়টি পারিবারিকভাবে আপোষ মিমাংসার কথা বলে মরদেহ ময়নাতদন্ত ছাড়াই পরিবারের লোকজন দাফনের প্রস্তুতি নেয়। খবর পেয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় ভৈরব থানা পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য থানায় নিয়ে যায়।

এ বিষয়ে মুসার সাথে মুঠোফোনে কথা হলে তিনি নিজেকে শ্রীনগর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি দাবি করে বলেন, আগে মাদক ব্যবসা করলেও এখন তিনি মাদক ব্যবসা করেন না।তবে তার নামে ৪টি মাদকের মামলা রয়েছে স্বীকার করে তিনি আরও বলেন, মাদকের টাকা ভাগ বাটোয়ারা নিয়ে নয়, বাড়ি নির্মাণের খরচের টাকা নিয়ে ২ ভাইয়ের মাঝে তর্ক বিতর্ক হয়েছে ।

এ সময় বিল থেকে মাছ ধরছিল খোকন । পরে সে এগিয়ে এলে ঘরের চালার উপর থেকে তার মাথায় ইট পড়ে সে আহত হয়ে আজ চিকিৎসাধীন অবস্থায় মারা যায় ।

এ বিষয়ে শ্রীনগর ইউনিয়ন চেয়ারম্যান সার্জেন্ট (অব.) তাহের জানান, মুসা ও তার ভাই এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী। শুনেছি মাদকের টাকা ভাগ বাটোয়ারা নিয়ে ২ ভাইয়ের মাঝে সংঘর্ষ চলাকালে খোকন নামে ১ জন ইটের ছোড়া ঢিলের আঘাতে আহত হয়ে আজ চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে ।

এ বিষয়ে ভৈরব থানার ওসি মো. শাহিন জানান, মুসা মাদক ব্যবসায়ী তাকে ধরে এর আগে আমরা জেল হাজতে প্রেরণ করেছি। শুনেছি ২ ভাইয়ের মাঝে সংঘর্ষ চলাকালে খোকন নামে ১ জন আহত হয়ে আজ (বৃহস্পতিবার ) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। লাশ ময়নাতদন্তের জন্য কিশোরগঞ্জ মর্গে প্রেরণ করা হয়েছে। তবে এখনো পর্যন্ত এ ঘটনায় থানায় কেউ লিখিত অভিযোগ দেয়নি আর সোহরাব হত্যাকান্ডের ঘটনা ঘটেছে। দুটোরই আইনী প্রক্রিয়া চলমান রয়েছে ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড