• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

নারায়ণগঞ্জে ভুয়া ভ্যাট চালানসহ মশার কয়েল জব্দ

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

১১ সেপ্টেম্বর ২০২০, ২১:৫৪
মশা
জব্দকৃত মশার কয়েল (ছবি: সংগৃহীত)

সরকারী রাজস্ব ফাঁকি দেওয়ার অভিযোগ ট্রাক ভর্তি মশার কয়েল আটক করেছে জাতীয় রাজস্ব বোর্ড( এনবিআর)। এ সময় একটি ভুয়া ভ্যাট চালানের কাগজও জব্দ করে শুল্ক গোয়েন্দারা।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) দিবাগত রাতে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের মিজমিজি এলাকার শারমিন ক্যামিকেল ওয়ার্কসের সামনে থেকে কুমিল্লাগামী ট্রাকটিকে আটক করে এনবিআর।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক মইনুল খান গনমাধ্যমকে বলেন, সিদ্ধিগরগঞ্জের শারমিন ক্যামিক্যাল নামের একটি প্রতিষ্ঠান অনেকদিন যাবৎ সরকারী কর ফাঁকি দিয়ে বাজারে মশার কয়েল বাজারজাত করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার গভীর রাতে সিদ্ধিরগঞ্জের মিজমিজি এলাকা থেকে ট্রাক ভর্তি মশার কয়েল আটক করা হয়। এসময় ট্রাকে উঠানো কয়েলগুলোর ভ্যাট পরিশোধ না করে কারখানা থেকে বের করা হয়েছে বলে নিশ্চিত হয় শুল্ক গোয়েন্দারা। ট্রাকে উল্লেখিত প্রতিষ্ঠানের ১৪৪ কার্টন মশার কয়েল ছিল বলে তিনি নিশ্চিত করেন।

তিনি আরও জানান,আটক করা পণ্যের মূল্য ও ভ্যাট ফাঁকির পরিমাণ নির্ণয় করে ভ্যাট আইনে প্রতিষ্ঠানের মালিকের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে। এর আগে এই প্রতিষ্ঠানকে ২০ লাখ টাকা ভ্যাট ফাঁকির মামলা দেওয়া হয়েছিল।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড