• শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

জামালপুরে অনুষ্ঠিত হলো 'বঙ্গবন্ধু আনন্দ আশ্রম সেবা'র কার্যক্রম

  সারাদেশ ডেস্ক

১১ সেপ্টেম্বর ২০২০, ২০:৩৭
করোনা
ছবি : সংগৃহীত

'স্বপ্ন দেখার সুযোগ করে দিয়েছো মোদের অধিকার আমরা নবীন নিশ্চয় হব গর্বিত উত্তরাধিকার' এই স্লোগানকে সামনে রেখে বঙ্গবন্ধু আনন্দ আশ্রম সেবা কার্যক্রম এই পর্যন্ত পাঁচটি বৃদ্ধাশ্রমে সেবা প্রদান করেছে। বঙ্গবন্ধুর জন্মস্থান গোপালগঞ্জ জেলার পর ফরিদপুর, রাজবাড়ী, সাতক্ষীরা এবং খুলনা জেলায় কার্যক্রম সম্পন্ন করেছে।

এরই ধারাবাহিকতায় শুক্রবার (১১ সেপ্টেম্বর) ৬ষ্ঠ কার্যক্রম অনুষ্ঠিত হলো জামালপুর জেলার মেলান্দহ উপজেলায় এম.এ রশীদ প্রবীণ নিবাসে।

প্রতিটি কার্যক্রমের মত এবারও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্মৃতির প্রতি শ্রদ্ধানিবেদন স্বরূপ বৃদ্ধাশ্রমে 'বঙ্গবন্ধু স্মৃতি স্মারক' প্রদানের মাধ্যমে কার্যক্রম শুরু হয়। এরপর চাহিদামত প্রবীণ বাবা-মায়ের হাতে খাদ্য (চিড়া, মুড়ি, আটা, ডাল) ও উপহার সামগ্রী (গামছা) তুলে দেওয়া হয়।

এছাড়াও প্রবীণ বাবা-মায়ের জন্য প্রয়োজনীয় ঔষধ বিতরণ করা হয় এবং বৃদ্ধাশ্রম প্রাঙ্গণে প্রবীণ বাবা-মা নিজ হাতে ফলজ গাছের চারা রোপণ করেন।

অনুষ্ঠানের সৌজন্য বক্তৃতায় এই কার্যক্রমের অন্যতম উদ্যোক্তা অর্ক সাহা বলেন, এই করোনাকালে আমাদের সবার পাশেই মোটামুটি সবাই এসে দাঁড়িয়েছেন। কিন্তু আমাদেরই সমাজের একটা শ্রেণি এই বাবা-মায়েরা প্রবীণ বয়সে বৃদ্ধাশ্রমে থেকে দিন যাপন করছে। আমরা চেষ্টা করছি দেশব্যাপী ছড়িয়ে ছিটিয়ে থাকা বৃদ্ধাশ্রমে অবস্থানরত এই শ্রেণীর সাথে একটি সুন্দর সময় তৈরি করতে।

কার্যক্রমের আরেক উদ্যোক্তা জাদিদ ইমতিয়াজ আহমেদ তার বক্তব্যে বলেন, আমরা সবাই শিক্ষার্থী, মধ্যবিত্ত ঘরের সন্তান। আমাদের অর্থনৈতিক শক্তি না থাকতে পারে, প্রবল ইচ্ছাশক্তি রয়েছে। সেই ইচ্ছাশক্তির জোরেই আমরা বৃদ্ধাশ্রমের বাবা-মায়ের পাশে দাঁড়াচ্ছি। আমি আশা করবো, সমাজের বিত্তবানেরা আমাদের কাঁধে কাঁধ মিলিয়ে এই অবহেলিত শ্রেণীর পাশে যেন দাঁড়ায়।

জামালপুরের মেলান্দহের এই কার্যক্রমকে সফল করতে আরও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক তানজিদ ইমরান তালাশ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হল ছাত্রলীগের গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক তারেক রহমান এলিট, ঢাকা বিশ্ববিদ্যালয়ের জহুরুল হক হলের ছাত্রলীগ কর্মী মো. হীরা সরকার, বিজয় একাত্তর হলের ছাত্রলীগ কর্মী আফ্রীদি আহমেদ।

এছাড়াও উপস্থিত ছিলেন সরকারি তিতুমীর কলেজ এর ছাত্রলীগ কর্মী কে, এইচ কবির খান।

উল্লেখ্য ব্যতিক্রমধর্মী এই "বঙ্গবন্ধু আনন্দ আশ্রম সেবা" উদ্যোগের চার উদ্যোক্তাদের সকলেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তারা হলেন, থিয়েটার এন্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের অপূর্ব চক্রবর্তী অপু, দীপম সাহা, জাদিদ ইমতিয়াজ আহমেদ এবং মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের অর্ক সাহা।

ওডি/

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড