• বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

কিডনির নকল ওষুধ জব্দ, চিকিৎসকের দণ্ড

  সারাদেশ ডেস্ক

১১ সেপ্টেম্বর ২০২০, ১১:১৬
নোয়াখালী
জব্দকৃত নকল ওষুধ

নোয়াখালীর পৌরসভার আইয়ুবপুরের অভিযান চালিয়ে কিডনির নকল ওষুধ জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। এ ঘটনায় জড়িত থাকায় ডা. সালাহ উদ্দিন মাহমুদ নামের এক ব্যক্তিকে আটক করা হয়েছে।

পরবর্তীতে জব্দকৃত ওষুধগুলো ধ্বংস ও আটককৃত ব্যক্তিকে কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) রাতে আটককৃত ডা. সালাহ উদ্দিন মাহমুদকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানিয়া আক্তার।

দণ্ডপ্রাপ্ত সালাহ উদ্দিন মাহমুদ উপজেলার দাদপুর ইউনিয়নের রামকৃষ্ণপুর গ্রামের জয়নাল আবেদিনের ছেলে।

ভ্রাম্যমাণ আদালত জানায়, এনএসআই-এর দেওয়া তথ্যের ভিত্তিতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানিয়া আক্তারের নেতৃত্বে পৌরসভার ৮নং ওয়ার্ড আইয়ুবপুর গ্রামের এস সি আই প্রা. লি. নামের একটি ভুয়া ওষুধ তৈরির কারখানায় অভিযান চালানো হয়। এসময় ওই কোম্পানির লোগো সম্বলিত প্যাকেট ব্যবহার করা কিডনি রোগের নকল ওষুধসহ বিভিন্ন রোগের অন্তত ১৫-২০লাখ টাকার ওষুধ জব্দ করা হয়। উক্ত ওষুধগুলো কর্তৃপক্ষের কোন প্রকার অনুমোদন ছাড়া, অস্বাস্থ্যকর পরিবেশ, বিপদজনকভাবে তৈরি ও বাজারজাত করার অপরাধে প্রতিষ্ঠানটির মালিক ডা. সালাহ উদ্দিন মাহমুদকে আটক করা হয়।

আরও পড়ুন : ১৮ দিনের শিশু সন্তানকে দেখতে পারলো না পিতা

পরে রাতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটককৃত সালাহ উদ্দিনকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয় ও একই সঙ্গে জেলা ড্রাগ সুপার কার্যালয়ের সহকারী পরিচালকের উপস্থিতিতে জব্দকৃত ওষুধগুলো ধ্বংস করা হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড