• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

চিকিৎসক-আইনজীবীসহ জামালপুরে ১৩ জনের করোনা শনাক্ত

  জামালপুর প্রতিনিধি

১০ সেপ্টেম্বর ২০২০, ২১:৩৭
করোনা ভাইরাস
করোনা ভাইরাস (ছবি : সংগৃহীত)

গত ২৪ ঘণ্টায় জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের এক প্রভাষক ও সিভিল সার্জন অফিসের জুনিয়র স্বাস্থ্য ও শিক্ষা অফিসার এবং দুইজন আইনজীবীসহ ১৩ জনের শরীরে প্রাণঘাতী করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) রাতে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের ল্যাবে ৮২টি নমুনা পরীক্ষার রিপোর্টে ওই ১৩ জনের করোনা পজিটিভ ধরা পড়ে।

রাতেই ওই ব্যক্তিদের দেহে করোনা শনাক্তের বিষয়টি নিশ্চিত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। জেলায় নতুন করে আক্রান্তদের মধ্যে জামালপুর সদরে ৮ জন, মাদারগঞ্জে ১, সরিষাবাড়ীতে ২ ও বকশিগঞ্জে ২ জন রয়েছেন।

এ ব্যাপারে জামালপুর সিভিল সার্জন ডা. প্রনয় কান্তি দাস দৈনিক অধিকারকে জানান, জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ ল্যাবে ৬২টি নমুনা পরীক্ষায় নতুন করে ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্ত ওই ব্যক্তিরা জামালপুর জেনারেল হাসপাতাল ও নিজ নিজ স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিয়েছিল। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ হাজার ৪১৭ জন।

তিনি জানান, এখন পর্যন্ত জেলায় ৩৭ জন চিকিৎসক, একজন পল্লী চিকিৎসক, একজন বেসরকারি চিকিৎসক, ৯৮ জন সরকারি স্বাস্থ্যকর্মী এবং ১৫ জন বেসরকারি স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। পাশাপাশি গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় একজনসহ জেলায় এখন পর্যন্ত ২২ জনের মৃত্যু হয়েছে। এছাড়া শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন ইউনিট থেকে ছাড়পত্র নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ২৫৬ জন। একই সঙ্গে উন্নত চিকিৎসার জন্য ৩১ জনকে ময়মনসিংহ ও ঢাকার হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

আরও পড়ুন : আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে গৃহবধূকে ধর্ষণচেষ্টার অভিযোগ

এ নিয়ে এখন পর্যন্ত জেলায় মোট আক্রান্তদের মধ্যে জামালপুর সদরে ৬৯০ জন, মেলান্দহে ১১৫, মাদারগঞ্জে ৮২, ইসলামপুরে ১৮৫, সরিষাবাড়ীতে ১৬৫, দেওয়ানগঞ্জে ৫১ এবং বকশিগঞ্জে ১২৯ জন রয়েছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড