• বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ৯ আশ্বিন ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

লুট করা ৭৫ লাখ টাকাসহ পুলিশের হাতে ধরা

  গাজীপুর প্রতিনিধি

১০ সেপ্টেম্বর ২০২০, ১৭:৫৭
গ্রেপ্তার
লুট করা ৭৫ লাখ টাকাসহ পুলিশের হাতে ধরা (ছবি : দৈনিক অধিকার)

গাজীপুরে চীনা ব্যাটারি কারখানায় ডাকাতির ঘটনায় ৪ ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ। একই সময় তাদের কাছ থেকে ডাকাতির দেড় কোটি টাকার মধ্যে ৭৪ লাখ ৯৯ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) সকালে গাজীপুর মহানগর পুলিশের সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানিয়েছেন পুলিশ কমিশনার (ভারপ্রাপ্ত) মো. আজাদ মিয়া।

গ্রেপ্তাররা হলো- চাঁদপুরের মতলব থানার লতরদী গ্রামের বাসিন্দা ও কারখানার নিরাপত্তাকর্মী এমদাদুল্লাহ ওরফে এমদাদ (২০), জামালপুরের দেওয়ানগঞ্জ থানার তারাটিয়া এলাকার সাইফুল ইসলাম (৩৮), তার স্ত্রী সেলিনা বেগম (৩০) এবং একই জেলার বাসিন্দা ইব্রাহিম খলিল (২৫)।

পুলিশ কমিশনার (ভারপ্রাপ্ত) মো. আজাদ মিয়া জানান, ৬ সেপ্টেম্বর দিবাগত রাতে গাজীপুর মহানগরের কাশিমপুর থানার সারাবো এলাকায় ‘চং থিয়েন রি-জেনোরেশন রিফোর্স কোম্পানি লিমিটেড’ নামে একটি চীনা মালিকানাধীন ব্যাটারি তৈরির কারখানায় ডাকাতি হয়। এ সময় ৬ থেকে ৭ সদস্যের ডাকাতদল কারখানার মালিক মি. অং কে রড দিয়ে মাথায় আঘাত করে তার কক্ষে থাকা প্রায় দেড় কোটি টাকাসহ তার একটি মোবাইল ফোন নিয়ে যায়।

এ ঘটনায় কারখানার পক্ষ থেকে পরদিন কাশিমপুর থানায় একটি মামলা হলে গাজীপুর মহানগর পুলিশের উপ-কমিশনার (অপরাধ) মোহাম্মদ শরিফুর রহমানের তত্ত্বাবধানে এবং কোনাবাড়ী জোনের সহকারী কমিশনার থোয়াই অং প্রু মারমার নেতৃত্বে মহানগর পুলিশের একাধিক টীম কুমিল্লা, জামালপুর ও গাজীপুরসহ বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেন। অভিযানে ৭ সেপ্টেম্বর প্রথমে কারখানার নিরাপত্তাকর্মী এমদাদকে আটক করা হয়। পরে তার দেওয়া তথ্যে জামালপুরে অভিযান চালিয়ে ডাকাত সাইফুল ইসলামের স্ত্রী সেলিনা বেগমকে আটকসহ তার কাছ থেকে লুটের ৪৫ লাখ ৯৯ হাজার টাকা উদ্ধার করা হয়।

পরবর্তীকালে জিজ্ঞাসাবাদে তার দেওয়া তথ্য মতে জামালপুরের সাইফুল ইসলাম এবং একই জেলার ডাকাত সদস্য ইব্রাহিম খলিলকে আটক করা হয়। একই সঙ্গে তাদের হেফাজতে থাকা ২৯ লাখ টাকা উদ্ধার করা হয়।

তিনি জানান, ডাকাতরা কারখানার সীমানা প্রাচীর টপকে ভেতরে প্রবেশ করে এবং কারখানার সকল সিসি ক্যামেরা নিষ্ক্রিয় করে ফেলে। এমনকি পুলিশ যেন তাদের বিশেষ প্রযুক্তি ব্যবহার করে অনুসরণ করতে না পারে সেজন্য নিজেদের ব্যবহৃত মোবাইল ফোনগুলো তারা রাস্তায় ভেঙে ফেলে।

আরও পড়ুন : গাজীপুরে ফুটবল খেলতে গিয়ে বজ্রপাতে নিহত ২

পুলিশ কমিশনার আরও জানান, গ্রেপ্তার সেলিনা বেগম বুধবার (৯ সেপ্টেম্বর) গাজীপুর আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এ ঘটনায় জড়িত অন্যান্য পলাতক আসামিদের গ্রেপ্তারসহ বাকি টাকা উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানিয়েছেন তিনি।

সংবাদ সম্মেলনকালে গাজীপুর মহানগর পুলিশের উপ-কমিশনার কে এম আরিফুল হক, উপ-কমিশনার মোহাম্মদ শরীফুর রহমান, উপ-কমিশনার নূর-ই আলম, উপ-কমিশনার (মিডিয়া) জাকির হাসান, সহকারি পুলিশ কমিশনার থোয়াই অং প্রু মারমা প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড