• বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ৯ আশ্বিন ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

এসিল্যান্ড নিবেদিতা চাকমার কর্মতৎপরতা নজর কেড়েছে চন্দনাইশবাসীর

  চন্দনাইশ প্রতিনিধি

১০ সেপ্টেম্বর ২০২০, ১১:২৮
চন্দনাইশ
নিবেদিতা চাকমা

২০১৯ সালের ৯ এপ্রিল চন্দনাইশ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিসেবে দায়িত্ব গ্রহণ করেন ৩৪ তম বিসিএস প্রশাসন ক্যাডারের সদস্য নিবেদিতা চাকমা। এরপর থেকে নিজের সততাকে সঙ্গী করে সেবার মান উন্নয়নে সবসময় সচেষ্ট রয়েছেন তিনি। একজন সৎ, যোগ্য, দক্ষ কর্মকর্তা হিসেবে নিয়মিত অংশগ্রহণ করছেন বাজার মনিটরিং ও মোবাইল কোর্টে। নিজের ওপর অর্পিত দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করে জনগণের আস্থা ও প্রিয় মানুষ হয়ে উঠেছেন। নিজের সরকারি দপ্তরকে করে তুলেছেন জনবান্ধব।

যেখানে ভূমি অফিস মানেই ভোগান্তি, টাকার ছড়াছড়ি; সাধারণ মানুষের হয়রানি আর অসহায়তার জায়গা, সেখানে একটি স্বচ্ছ, ঘুষবিহীন ও জবাবদিহিতামূলক সেবা কার্যক্রম পাওয়ার ব্যবস্থা করে বদলে দিয়েছেন ভূমিসেবা। নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বেদখলকৃত সরকারি ভূমি উদ্ধার, অবৈধ বালু উত্তোলনসহ ভেজালবিরোধী অভিযান গতিশীল করেছেন। বন্ধ করেছেন অনেকগুলো বাল্য বিবাহ।

সারাদেশে চলমান করোনা ভাইরাস সংক্রমণের কারণে সকলেই যখন আতঙ্কিত। তখন করোনা ভাইরাসের সংক্রমণ থেকে উপজেলার সর্বস্তরের মানুষকে বাঁচাতে সেনাবাহিনী ও পুলিশের সহযোগিতায় প্রতিনিয়ত সকাল থেকে রাত পর্যন্ত পরিশ্রম করে গেছেন এসিল্যান্ড নিবেদিতা চাকমা। উপজেলার বিভিন্ন হাট-বাজার, দোকান-পাট, ব্যবসা-প্রতিষ্ঠান, রাস্তা-ঘাটে পথচারীদের সচেতনতা বৃদ্ধি ও সামাজিক দূরত্ব বজায় রাখাসহ অধিকতর সচেতনতায় করোনা সম্পর্কিত বিভিন্ন পরামর্শ ছাড়াও অহেতুক ঘোরাফেরা-আড্ডাবাজি বন্ধ করে বাড়ি ফিরে যাওয়ার পরামর্শ প্রদান করেছেন। নিয়মিত উপজেলার বিভিন্ন এলাকায় অবস্থিত হাট-বাজার মনিটরিং করে সরকারী নির্দেশ অমান্যকারী ও করোনা ভাইরাসকে পুঁজি করে বাজার দরের চেয়ে বেশি মূল্যে পণ্য বিক্রি করা ব্যবসায়ীদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করেছেন।

খাগড়াছড়ি সদর উপজেলায় জন্মগ্রহণ করা এই নারী কর্মকর্তার সাথে আলাপকালে জানা গেছে, চন্দনাইশে এসিল্যান্ড হিসেবে যোগদানের পর বিভিন্ন এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে ছয় জন ব্যক্তিকে আট মাস কারাদণ্ড দিয়েছেন। ৩শ ৬৫টি মামলায় ৩শ ৯৭জন ব্যক্তির কাছ থেকে ১৭লাখ ৮১হাজার ৪শ টাকা জরিমানা আদায় করছেন। ২০১৯-২০ অর্থ বছরে ভূমি উন্নয়ন কর আদায় করেছেন ৬৬লাখ ৯৫হাজার ৪শ ৬১টাকা। ই-নামজারির মাধ্যমে ৩হাজার ২শ ৮৩টি মামলা নিষ্পত্তি করেছেন।

আরও পড়ুন : যুগ যুগ ধরে পড়ে থাকা পরিত্যক্ত ভবনগুলো দেখার কেউ নেই!

আমৃত্যু সততা ও নিষ্ঠার সঙ্গে মানুষের জন্য কাজ করার জন্য সবার দোয়া ও সহযোগিতা কামনা করেন এ প্রশাসনিক কর্মকর্তা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড