• বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

চুয়াডাঙ্গার এসপি জাহিদুল ইসলামের সফলতার এক বছর

  চুয়াডাঙ্গা প্রতিনিধি

০৯ সেপ্টেম্বর ২০২০, ২২:০৭
অধিকার

এসপি জাহিদুল ইসলাম গত বছরের ৯ সেপ্টেম্বর চুয়াডাঙ্গায় পুলিশ সুপার হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। এরপর থেকে জেলার আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি অপরাধ নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছেন তিনি।

তিনি বিশ্বাস করেন, শুধুমাত্র শাস্তি দিয়ে কিছুতেই মাদক সমূলে নির্মূল করা সম্ভব নয়। আর এ জন্য তিনি চুয়াডাঙ্গা জেলাকে মাদকমুক্ত করতে কিছু ভিন্ন পন্থা অবলম্বন করেছেন। মাদক ব্যবসায়ীদের বাড়ি বাড়ি গিয়ে তাদের পরিবারকে সতর্ক করার পাশাপাশি মাদকের ভয়াবহ ক্ষতিকর দিকগুলো তুলে ধরেছেন।

তিনি সুশীল সমাজের সহযোগিতায় বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষার্থী, সাংস্কৃতিক কর্মীদের নিয়ে জেলার জনবহুল এলাকা, হাট বাজারগুলোতে মাদকবিরোধী প্রচারণা অব্যাহত রেখেছেন। পাশাপাশি তিনি ‘মাদক বিক্রেতা ও মাদক সেবনকারীদের এ পথ থেকে সরে না আসলে কঠোর সাঁজার আওতায় আনা হবে’ বলে কাছে হুশিয়ার করে দিচ্ছেন।

এছাড়াও বাল্য বিবাহ ও নারী-শিশু নির্যাতনের ব্যাপারে জিরো টলারেন্স ঘোষণা এবং অনেকগুলো ইতিবাচক কর্মকাণ্ডে জনমনে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেন। তিনি প্রমাণ করেছেন ‘পুলিশ জনগণের বন্ধু’।

করোনাভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধে পুলিশ সুপার জাহিদুল ইসলামের নেতৃত্বে জেলায় পুলিশ অত্যন্ত পেশাদারিত্বের সাথে শতভাগ আন্তরিকতার সাথে লকডাউন কর্মসূচি পরিচালন, বিদেশ ও অন্যান্য জেলা শহর থেকে আগত ২৮৩৮ জন হোম-কোয়ারেন্টাইন নিশ্চিত, জনগণকে সচেতন করতে স্বাস্থ্যবিধি সম্বলিত ১৮ হাজার হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, ১৩ বার মাইকিং, করোনা সংক্রমণ হওয়ার পদ্ধতি ও প্রতিরোধে বিষয়ে ফেস্টুন, ব্যানার প্রদর্শন, মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ দফা নির্দেশনা হ্যান্ডবিল আকারে প্রচার, অসচেতন কর্মজীবী জনসাধারণের মধ্যে ফ্রি ৪০ হাজার মাস্ক বিতরণ, পুলিশ সদস্যদের মনোবল বৃদ্ধি ও শরীরে এন্টিবডি তৈরি করতে পুষ্টিকর খাদ্য ও ঔষধ প্রদান, সরকার ঘোষিত রেড জোন এলাকার প্রবেশ ও বাহির পথে লকডাউন এবং উক্ত এলাকার ম্যাপ ও ব্যানার প্রদর্শন, করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণকারী ৩জন দাফনে সরাসরি সহায়তা ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণসহ পরিস্থিতি বিবেচনায় বহুমুখী কার্যক্রম গ্রহণ করেন।

পুলিশ সুপারের কঠোর অবস্থানের ফলে চুয়াডাঙ্গা জেলার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি অন্যান্য জেলার চেয়ে স্বাভাবিক রয়েছে বলে বিশ্বাস করেন জেলা-বাসী।

জেলাবাসীর বিশ্বাস করেন এসপি জাহিদুল ইসলাম হয়তো একদিন পদোন্নতি পেয়ে আরও উচ্চতায় পৌঁছে যাবেন। হয়তো একটা সময় তিনিও মৃত্যুর হাত ধরে অনন্ত জীবনে পা রাখবেন। তবে তার সৎ কর্ম এই পৃথিবীতেই তাকে অনন্ত জীবন বাঁচিয়ে রাখবে। এটাই চুয়াডাঙ্গা বাসীর প্রত্যাশা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড