• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিধবার সম্পত্তি দখলের অভিযোগ এমপি জামাতার বিরুদ্ধে

  সিরাজগঞ্জ প্রতিনিধি

০৯ সেপ্টেম্বর ২০২০, ১১:০৩
সিরাজগঞ্জ
সংবাদ সম্মেলন (ছবি : দৈনিক অধিকার)

সিরাজগঞ্জের শাহজাদপুরে এক বিধবা হামিদা বেগমের সম্পত্তি জোরপূর্বক দখলের অভিযোগ উঠেছে স্থানীয় সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপনের জামাতা মামুন রানার বিরুদ্ধে।

মঙ্গলবার (০৮ সেপ্টেম্বর) সিরাজগঞ্জ শহরের এসএস রোডস্থ মিডিয়া হোমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন হামিদা বেগমের দুই ছেলে শাহজাদপুর পৌর এলাকার মণিরামপুর মহল্লার বাসিন্দা এনামুল হক ও নাজমুল হক।

সংবাদ সম্মেলনে এনামুল হক বলেন, শাহজাদপুর পৌর এলাকার দ্বারিয়াপুর মৌজার ৬৩৭০ ও ৬৩৭১ দাগের ১৪ শতক জমি আমার মামা ওয়ারেছ আলীর সত্ত্ব দখলে থাকাবস্থায় ২০০৮ সালে আমার মা হামিদা বেগমকে দলিল করে দেন। সেই থেকে জমিটা পরিবারসহ আমরা ভোগ দখল করে আসছি। এ অবস্থায় ২০১৯ নালের নভেম্বর মাসে পৌর মেয়র, কাউন্সিলরসহ গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে ওই সম্পত্তি জরিপ করে সীমানা নির্ধারণ করা হয়। এরপর সেখানে অর্ধপাকা ভবন নির্মাণের জন্য অনুমোদন দেয় পৌরসভা। পরে সেখানে আমরা মার্কেট নির্মাণের প্রস্তুতি নেই। হঠাৎ করেই এমপি জামাতা মামুন রানা ওই সম্পত্তি তার নানার দাবী করে জবরদখলের পায়তারা করতে থাকে। আমরা আদালতে আবেদন করলে বিজ্ঞ বিচারক ওই জমির উপর স্থিতাবস্থা জারি করেন। এ অবস্থায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে করোনা সংক্রমণে মধ্যে মামুন রানা তার সহযোগী শহিদুল আলম জুলফি, শাহ আলম ও শাহজাদার নেতৃত্বে ৮/১০ জন আমাদের সম্পত্তির চারপাশে টিনের বেড়া দেয়। মামুন রানা নিজে দাড়িয়ে থেকে আমাদের এখান থেকে বের করে দেন। সেখানে নিজ নামে মামুন পোল্ট্রিফার্ম নামে সাইনবোর্ড টানিয়ে দেয়া হয়। এরপর থেকে তার নেতৃত্বে সেখানে মাদক ব্যবসাসহ অনৈতিক কাজকর্মও চলছে। তারা আরও বলেন, মামুন রানা ভুয়া দলিল তৈরির পাশাপাশি নিজের বাবা এবং সমর্থকদের দিয়ে একাধিক মামলা দায়ের করে আমাদের হয়রানি করছেন।

সংবাদ সম্মেলনে তারা আরও বলেন, বিষয়টি নিয়ে আমরা থানা পুলিশের কাছে কাছে বার বার গেলে আমাদের এমপি মহোদয়কে দেখিয়ে দেন ওসি সাহেব। এসব ঘটনার পর ছয়বার আমরা এমপি মহোদয়ের কাছে গিয়েছি। প্রত্যেকবার তিনি ফোনে ওসি সাহেবকে ব্যবস্থা নেয়ার জন্য বললেও ওসি সাহেব কোন পদক্ষেপ নেননি। উপরন্তু লকডাউনের মধ্যে এমপির জামাতা মো. মামুন রানার নেতৃত্বে জোরপূর্বক প্রবেশ করে আমাদের নির্মাণাধীন জায়গায় মামুন পোল্ট্রিফার্ম নামে সাইনবোর্ড টানিয়ে দিয়েছে। এদিকে গত ৩ মাসের মধ্যে ওই জমির উপর থাকা আমাদের ৬/৭ লাখ টাকার নির্মাণ সামগ্রী লুট করে নিয়ে গেছে।

এদিকে সম্প্রতি সাংবাদিক সম্মেলনে আমাদের বিরুদ্ধে মিথ্যাচার করে বক্তব্য রেখেছে মামুন রানা। তিনি সংবাদ সম্মেলনে বলেছেন, আমাদের কোন কাগজপত্র নেই। অথচ আমরা সকল বৈধ কাগজপত্র দাখিল করেই আদালতে মামলা দায়ের করেছি।

শ্বশুড় এমপি হওয়ায় সেই ক্ষমতাবলে মামুন রানা বৈধ সম্পত্তি জোরপূর্বক দখলের পায়তারা করছেন বলে দাবী করেন বিধবা হামিদার দুই ছেলে এনামুল হক ও নাজমুল হক।

সংবাদ সম্মেলনে বিভিন্ন ইলেক্ট্রনিক্স, প্রিন্ট ও অনলাইন মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন : ৩টির অনুমোদন নিয়ে জ্বালানো হচ্ছে ২৬ চুলা

এ বিষয়ে অভিযুক্ত মামুন রানা বলেন, এখানে কেন সম্পৃক্ত করছে আমি বুঝতে পারছি না। এখানে জমিজমা নিয়ে দুপক্ষের দ্বন্দ্ব চলছে। দুটি পক্ষই আমার আত্মীয়। একপক্ষ আমার খালাতো ভাই অপরপক্ষ আমার মামাতো ভাই। আমার নামে সাইনবোর্ডের বিষয়ে কিছুই জানি না। শুনেছি এনামুল ভাই সাংবাদিকদের দিয়ে আমার নামে মিথ্যা সংবাদ প্রকাশ করিয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড