• মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

সরিষাবাড়ীর পৌর নির্বাচনে সুমনের সরব প্রচার

  সারাদেশ ডেস্ক

০৯ সেপ্টেম্বর ২০২০, ০০:৩৩
সুমন চাকলাদার
সুমন চাকলাদার। (ছবি : সংগৃহীত)

সরিষাবাড়ীর পৌর নির্বাচনের আর কিছু সময় বাকি। ইতোমধ্যেই শুরু হয়ে গেছে প্রাথমিক প্রচারের কাজ। জামালপুর জেলার সরিষাবাড়ী পৌরসভার বর্তমান নির্বাচিত প্রতিনিধিদের মেয়াদ শেষ হচ্ছে অল্প কিছু দিনের মধ্যেই। এরই মধ্যে নির্বাচনি প্রচার প্রচারনার হাওয়া লেগে গেছে সম্ভাব্য প্রার্থীদের মাঝে।

সম্প্রতি ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থীরা শহরে ফেস্টুন-ব্যানার টানিয়ে ভোটারদের দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করছেন। পাশাপাশি ভোটারদের সঙ্গে দেখা-সাক্ষাৎসহ নানা কর্মসূচিতে উপস্থিত হয়ে নিজেদের অবস্থান জানান দিচ্ছেন। জানা গেছে, আসন্ন নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন চাইবেন দলের অন্তত ১২ নেতা।

সরিষাবড়ীর পৌর মেয়র নির্বাচনে উল্লেখযোগ্য প্রার্থীদের মধ্যে অন্যতম অবস্থানে রয়েছেন পৌর যুবলীগের সাধারণ সম্পাদক মো. সুমন চাকলাদার। ছাত্র জীবন থেকে রাজনীতি করে আসা এই প্রার্থীকে ঘিরে দলীয় নেতাকর্মীদের পাশাপাশি পৌরবাসীর মধ্যে হয়েছে ব্যাপক আশার সঞ্চার।

সুমন চাকলাদার বলেন, আমি সরিষাবাড়ীর মেয়র হলে সরিষাবাড়ী পৌরসভাকে ডিজিটাল পৌরসভা হিসেবে গড়ে তোলার লক্ষ্যে কাজ করে যাবো এবং বাংলাদেশের মধ্যে আমাদের এই পৌরসভাকে উন্নত পৌরসভা হিসেবে সুনাম লাভ করে আনবো ইনশাল্লাহ। শুধু পৌরসভার অবকাঠামোগত উন্নয়ন নয় আমাদের পৌর অঞ্চলের সকল সাধারণ মানুষদের সুখ-দুঃখ ভাগাভাগি করে নিবো এবং তাদের দুর্ভোগ নিবারণের জন্য নিরলস ভাবে কাজ করে যাবো ইনশাআল্লাহ।

মেয়র প্রার্থী সুমন চাকলাদারের ব্যাপারে জানতে চাইলে সরিষাবাড়ী উপজেলা যুবলীগের সভাপতি এ. কে. এম আশরাফুল ইসলাম আশরাফ বলেন, সরিষাবাড়ী পৌর নির্বাচনে মেয়র পদে প্রায় ১২ জনের মত প্রার্থী রয়েছে। আর এদের মধ্যে সর্বোকনিষ্ঠ হচ্ছে সুমন। সে বয়সে ছোট হলেও এরই মধ্যে তার রাজনৈতিক দিক থেকে উন্নত মেধার প্রমাণ বহুবার দিয়েছেন, যার ফলে সে ইতোমধ্যেই সকল পৌরবাসীর মনে জায়গা করে নিয়েছেন।

তিনি আরও বলেন, আমাদের এই সর্বোকনিষ্ঠ মেয়র পদপ্রার্থী একটি প্রকৃত আওয়ামী পরিবারের সন্তান। সে খুব অল্প বয়স থেকেই আওয়ামী লীগের প্রথম সারির রাজনীতির সঙ্গে যুক্ত।

পৌরবাসীদের কাছে সুমন চাকলাদারের গ্রহণযোগ্যতার ব্যাপারে এই যুবলীগ সভাপতি বলেন, আমাদের এই বর্তমান সমাজ হচ্ছে তরুণ আর যুবকদের সমাজ। অল্প বয়সে এত বড় দায়িত্ব নেওয়ার সিদ্ধান্ত নিয়ে তরুণদের মাঝে আইডল বনে গিয়েছে সুমন। তবে তার উন্নত রাজনৈতিক মেধা আর সাধারণ জনগণের প্রতি অকৃত্রিম ভালোবাসার জন্য তরুণ আর যুবকদের পাশাপাশি বয়জেষ্ঠ্য পৌরবাসীদের মাঝেও তাকে নিয়ে রয়েছে ব্যাপক গ্রহণযোগ্যতা।

সরিষাবাড়ী অনার্স কলেজের ভিপি মোহাম্মদ নাজমুল হুদা বজলু বলেন, সুমন ভাই আমাদের যুব সমাজের জন্য আইডল। তিনি আমাদের যুব সমাজের জন্য একটি দৃষ্টান্ত স্থাপন করতে যাচ্ছেন। তিনি আমাদের শিখিয়ে দিয়ে যাচ্ছনে সব সময় বয়সের মাপ কাঠিতে বিচার করা ঠিক না, মানুষের মেধারও যোগ্য সম্মান দেওয়া উচিত। সুমন ভাই সরিষাবাড়ী পৌরসভার নগরপিতা হিসেবে নির্বাচিত হলে সাধারণ মানুষের স্বপ্ন পূরণে নিষ্ঠার সাথে কাজ করবে বলে আমি আশা রাখি।

গত নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী হিসেবে মেয়র নির্বাচিত হন মো. রুকুনুজ্জামান রুকন। ভোটারদের আশা ছিল, রুকন পৌরসভায় বড় ধরনের পরিবর্তন আনবেন। তবে তার সাফল্য-ব্যর্থতা নিয়ে ভোটারদের মধ্যে রয়েছে মিশ্র প্রতিক্রিয়া। পৌরবাসীর একটি অংশ মনে করেন, তিনি মেয়র হওয়ার পর শহরের সার্বিক উন্নয়ন কর্মকাণ্ড গতি পেয়েছে। তবে কাউন্সিলরদের অসহযোগিতার কারণে তিনি কাঙ্ক্ষিত উন্নয়ন করতে পারেননি। আরেক অংশ মনে করেন, তিনি পৌরসভার উন্নয়নে উল্লেখযোগ্য ভূমিকা রাখতে ব্যর্থ হয়েছেন।

ওডি/

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড